× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ঈদ আনন্দ নষ্ট করেছে : মির্জা ফখরুল

ঠাকুরগাঁও প্রতিবেদক

প্রকাশ : ২৯ জুন ২০২৩ ১৪:৪৭ পিএম

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ঈদ আনন্দ নষ্ট করেছে : মির্জা ফখরুল

দেশবাসীকে ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, চলমান দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে ঈদুল আজহা সাধারণ মানুষের জন্য আনন্দের বার্তা নিয়ে আসেনি। 

তিনি বলেন, কোরবানির মূল উদ্দেশ্যে হল ত্যাগ অর্থাৎ মানুষের জন্য ত্যাগ স্বীকার করার পাশাপাশি মানুষের হক আদায় করা। 

বৃহস্পতিবার (২৯ জুন) সকালে ঈদের নামাজ আদায় শেষে ঠাকুরগাঁও শহরের কালিবাড়ি এলাকার নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন। 

এর আগে মির্জা ফখরুল দলীয় নেতাকর্মীসহ সাধারণ মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন এবং খালেদা জিয়া ও তারেক রহমানের পক্ষ থেকে দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানান।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বাংলাদেশে রাজনীতিতে কোনো স্বচ্ছতা নেই, জবাবদিহিতা নেই। যে কারণে আজকে একটি দুঃশাসন প্রতিষ্ঠিত হয়েছে। তারেক জিয়া দেশে না থেকেও আমাদের আন্দোলনের নেতৃত্ব দিচ্ছেন। গণতন্ত্র ফিরিয়ে আনতে পারলেই তিনি দেশে ফিরে আসবেন।

তিনি বলেন, কয়েকমাস ধরে সরকারের অব্যবস্থাপনা, পরিকল্পনার অভাব, দুর্নীতি ও বারংবার সিন্ডিকেটকে নিয়ন্ত্রণ করতে না পারার কারণে ঈদুর আজহায় মানুষ অতিষ্ট হয়ে গেছে। যেসব জিনিসের দাম অনেক কম ছিল সেগুলোর দাম এখন আকাশচুম্বি। যেমন আদার দাম একলাফে ২০০ টাকা বেড়ে ৬০০ টাকায় হয়ে গেছে। এছাড়াও মরিচসহ অন্যান্য দ্রব্যমুল্যেরও দাম বৃদ্ধি পেয়েছে। এজন্য নিম্ন ও মধ্য আয়ের সকল মানুষ অসহায় হয়ে পড়েছে। 

এসময় ঠাকুরগাঁও জেলা বিএনপির সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমীন, অর্থ সম্পাদক শরিফুল ইসলাম শরিফ, জেলা ছাত্রদলের সভাপতি মোহাম্মদ কায়েসসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা