× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

প্রাথমিক বিদ্যালয়ে খেলার মাঠ নিশ্চিতের দাবিতে ছাত্র ইউনিয়নের বিক্ষোভ

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২১ জুন ২০২৩ ২১:০৯ পিএম

প্রাথমিক বিদ্যালয়ে খেলার মাঠ নিশ্চিতের দাবিতে ছাত্র ইউনিয়নের বিক্ষোভ

‘প্রাথমিক শিক্ষা হোক আনন্দময়’ এই স্লোগানে তিন দফা দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে ছাত্র ইউনিয়ন ঢাকা মহানগর সংসদ।

বুধবার (২১ জুন) রাজধানীর সেগুনবাগিচার আইডিয়াল মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশে প্রাথমিক বিদ্যালয়ে প্রতি ৩০ জন শিক্ষার্থীর জন্য ১ জন করে শিক্ষক, শারীরিক শিক্ষা, সঙ্গীত, চারু ও কারুকলা বিষয়ে বিশেষায়িত শিক্ষক এবং সকল প্রাথমিক বিদ্যালয়ে খেলার মাঠ নিশ্চিতের দাবি জানানো হয়।

ছাত্র ইউনিয়ন ঢাকা মহানগরের সভাপতি শাহরিয়ার ইব্রাহিম মিমোর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক লাভলী হকের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সভাপতি দীপক শীল, ঢাকা মহানগরের সাংগঠনিক সম্পাদক প্রিজম ফকির।

উপস্থিত ছিলেন মহানগরের সহ-সভাপতি সালমান রাহাত, সহ সাধারণ সম্পাদক এফএ শাহেদসহ অন্যান্যরা।

বক্তারা বলেন, জাতীয় শিক্ষানীতি ২০১০ অনুযায়ী ৩০ জন শিক্ষার্থীর বিপরীতে ১ জন শিক্ষককে আদর্শ হিসেবে বলা হলেও অধিকাংশ প্রাথমিক বিদ্যালয়ে তা বাস্তবায়ন করা হচ্ছে না। অনেক প্রাথমিক বিদ্যালয়ে দেখা যাচ্ছে ৬০-৭০ জনের বিপরীতে ১ জন শিক্ষক। এই অবস্থায় প্রাথমিক শিক্ষার মান নিশ্চিত করা কোনো ভাবেই সম্ভব না।

বক্তারা আরও বলেন, প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক বিকাশের জন্য শারীরিক শিক্ষা, সঙ্গীত, চারু ও কারু কলায় বিশেষ গুরুত্ব দেওয়া প্রয়োজন। এর জন্য প্রয়োজন এই বিষয়ে বিশেষায়িত যোগ্যতার শিক্ষক নিশ্চিত করা।

ছাত্র ইউনিয়নের নেতারা জানান, রাজধানীতে প্রাথমিক বিদ্যালয়ের সংখ্যা ৩৪২টি। এর মধ্যে ২৫২টিতে মাঠ নাই। এছাড়াও অনেক প্রাথমিক বিদ্যালয়ের মাঠ বেদখল হয়ে আছে। অনতিবিলম্বে দখলকৃত মাঠ উদ্ধার করতে হবে এবং সকল প্রাথমিক বিদ্যালয়ে খেলার মাঠ নিশ্চিত করতে হবে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা