× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

দেশে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছেন জিয়াউর রহমান : ডা. ইরান

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০২ জুন ২০২৩ ১৭:২৯ পিএম

দেশে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছেন জিয়াউর রহমান : ডা. ইরান

বিএনপি প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান দেশে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছেন বলে মন্তব্য করেছেন বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান। 

শুক্রবার (২ জুন) দুপুরে নয়াপল্টনে কার্যালয়ে বাংলাদেশ লেবার পার্টি, ঢাকা মহানগরের উদ্যোগে জিয়াউর রহমানের ৪২তম মৃত্যুবার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

ডা. ইরান বলেন, ১৯৭৫ সালে ২৫ জানুয়ারি শেখ মুজিবুর রহমান আওয়ামী লীগসহ সকল রাজনৈতিক দলকে নিষিদ্ধ করে একদলীয় বাকশাল কায়েম করেছেন। আর জিয়াউর রহমান বাকশাল নিষিদ্ধ করে বহদলীয় গণতান্ত্রিক রাজনীতি প্রতিষ্ঠা করেছেন। বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে শহীদ জিয়ার অবদানকে জাতি শ্রদ্ধা সাথে স্মরণ করবে। 

তিনি বলেন, আওয়ামী লীগ গণতান্ত্রিক চর্চা করতে ভয় পায়। তারা একদলীয় বাকশালী কায়দায় ২০০৯ সালে ছলেবলে কৌশলে ক্ষমতায় গিয়ে রাষ্ট্র শক্তিকে কুক্ষিগত করেছেন। গণতন্ত্র ও ভোটাধিকার হরণ করে দেশের অর্থসম্পদ পাচার ও লুটপাটের মাধ্যমে অর্থনীতিকে ধ্বংসস্তুপে পরিণত করেছে। আইনশৃংখলা বাহিনী ও প্রশাসনকে দলীয় বাহিনী হিসে তৈরি করে মৌলিক মানবাধিকার হরণ করেছে। তাই দেশপ্রেমিক শক্তিকে ঐক্যবদ্ধভাবে গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠায় তত্ত্বাবধায়ক সরকারের দাবি আদায়ের সংগ্রাম জোরদার করতে হবে।

ঢাকা উত্তর লেবার পার্টির সভাপতি এস এম ইউসুফ আলীর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন লেবার পার্টির ভাইস চেয়ারম্যান হিন্দুরত্ম রামকৃষ্ণ সাহা, মুক্তিযোদ্ধাদলের ভাইস চেয়ারম্যান শহিদুল ইসলাম চৌধুরী মিলন, যুগ্ম মহাসচিব হুমাউন কবির, সাংগঠনিক সম্পাদক মিরাজুল ইসলাম, অর্থসম্পাদক রাসেল সিকদার, মহিলা সম্পাদিকা নাসিমা নাজনিন সরকার, কেন্দ্রীয় সদস্য রুম্মান সিকদার ও ছাত্রমিশন প্রচার সম্পাদক হাফিজুর রহমান প্রমুখ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা