× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

স্মার্ট বাংলাদেশ গড়ার অনুপ্রেরণা ফোর্বসের তালিকার ৭ তরুণ : ছাত্রলীগ

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৯ মে ২০২৩ ১৯:৪৩ পিএম

আপডেট : ১৯ মে ২০২৩ ২০:২৮ পিএম

ফোর্বসের তালিকায় স্থান করে নেওয়া (বাঁ থেকে) সারাবন তহুরা, আনোয়ার সাইফ, জাহ্নবী রহমান, তাসফিয়া তাসবিন, রুবাইয়াত রহমান, আজিজ আরমান ও দীপ্ত সাহা। ছবি : ফোর্বস

ফোর্বসের তালিকায় স্থান করে নেওয়া (বাঁ থেকে) সারাবন তহুরা, আনোয়ার সাইফ, জাহ্নবী রহমান, তাসফিয়া তাসবিন, রুবাইয়াত রহমান, আজিজ আরমান ও দীপ্ত সাহা। ছবি : ফোর্বস

ফোর্বসের ‘থার্টি আন্ডার থার্টি’ ক্যাটাগরিতে ২০২৩ সালের এশিয়া অঞ্চলের উদীয়মান তরুণের তালিকায় স্থান করে নেওয়া সাত বাংলাদেশিকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ। সংগঠনটি বলছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্মসংস্থানের বিস্তৃত ক্ষেত্র প্রস্তুত করেছেন। এরই ধারাবাহিকতায় তরুণরা বিশ্বব্যাপী বাংলাদেশের গৌরবান্বিত প্রতিনিধিত্ব করছে। ফোর্বসের তালিকায় স্থান পাওয়া সাত বাংলাদেশি আগামীর ‘স্মার্ট বাংলাদেশ’ গড়তে এ দেশের তরুণদের অনুপ্রেরণা জোগাবেন।

শুক্রবার (১৯ মে) বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এসব জানানো হয়।

এতে বলা হয়, সৃষ্টিশীল উদ্ভাবনী কাজ এবং সমাজ ও অর্থনীতিতে ইতিবাচক ভূমিকা রাখার স্বীকৃতি পেয়েছেন বাংলাদেশের সাত তরুণ উদ্যোক্তা। যুক্তরাষ্ট্রের বিখ্যাত সাময়িকী ফোর্বসের তালিকায় স্থান করে নিয়েছেন তারা। তাদের প্রতি বাংলাদেশ ছাত্রলীগের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন। বাংলাদেশের নবরূপায়নের কারিগর প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি তরুণদের জন্য আধুনিক, গবেষণামূলক শিক্ষা, সর্বাধুনিক প্রযুক্তির ব্যবহার ও মেধাভিত্তিক কর্মসংস্থানের বিস্তৃত ক্ষেত্র প্রস্তুত করেছেন। তারই ধারাবাহিকতায় এ দেশের তরুণরা বিশ্বব্যাপী বাংলাদেশের গৌরবান্বিত প্রতিনিধিত্ব করছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ফোর্বসের তালিকায় স্থান পাওয়া আজিজ আরমান, জাহ্নবী রহমান, আনোয়ার সাইফ, সারাবন তহুরা, রুবাইয়াত ফারহান, তাসফিয়া তাসবিন ও বাংলাদেশ ছাত্রলীগ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) শাখার সাবেক উপআপ্যায়ন সম্পাদক দীপ্ত সাহা আগামীর ‘স্মার্ট বাংলাদেশ’ গড়তে এ দেশের তরুণদের অনুপ্রেরণা জোগাবেন।

২০১১ সাল থেকে ‘থার্টি আন্ডার থার্টি’ ক্যাটাগরিতে বিশ্বের সেরা উদীয়মান তরুণের তালিকা প্রকাশ করে আসছে ফোর্বস। ২০১৬ থেকে ২০২২ সালের মধ্যে এ পর্যন্ত ৩২ জন বাংলাদেশি বিভিন্ন খাতে উল্লেখযোগ্য অবদান রাখায় ফোর্বসের বিভিন্ন ক্যাটাগরিতে জায়গা করে নিয়েছেন। এবার ভোক্তা প্রযুক্তি; মিডিয়া, বিপণন ও বিজ্ঞাপন এবং সামাজিক প্রভাব- এই তিন খাতে যুক্তরাষ্ট্রের বিখ্যাত সাময়িকীটির তালিকায় জায়গা করে নিলেন সাত বাংলাদেশি তরুণ।

তাদের মধ্যে ভোক্তা প্রযুক্তিতে জায়গা করে নিয়েছেন আজিজ রহমান ও দীপ্ত সাহা। মিডিয়া, বিপণন ও বিজ্ঞাপন ক্যাটাগরিতে রুবাইয়াত ফারহান ও তাসফিয়া তাসবিন। সামাজিক প্রভাব ক্যাটাগরিতে জাহ্নবী রহমান, আনোয়ার সাইফ ও সারাবন তহুরা এ সম্মাননা অর্জন করেছেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা