× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

স্টেট ডিপার্টমেন্টের আমন্ত্রণে যুক্তরাষ্ট্রে বিএনপি নেত্রী নিপুণ

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৯ এপ্রিল ২০২৩ ১০:৪২ এএম

আপডেট : ২৯ এপ্রিল ২০২৩ ১১:০৪ এএম

বিএনপির ঢাকা জেলা সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরী। ফাইল ফটো

বিএনপির ঢাকা জেলা সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরী। ফাইল ফটো

স্টেট ডিপার্টমেন্টের আমন্ত্রণে ‘ইন্টারন্যাশনাল ভিজিটরস লিডারশিপ প্রোগ্রাম’-এ (আইভিএলপি) অংশ নিতে যুক্তরাষ্ট্রে গেছেন বিএনপির ঢাকা জেলা সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরী। শনিবার (২৯ এপ্রিল) ভোররাত সাড়ে ৩টায় ওয়াশিংটনের উদ্দেশে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর ছাড়েন তিনি।

নিপুণ রায়ের পরিবারের সদস্যরা এ তথ্য নিশ্চিত করেছেন।

‘জনসাধারণের নীতিনির্ধারণে নারীর অগ্রগতির প্রভাব : নারী আইনপ্রণেতা এবং স্টাফ’ শীর্ষক বিনিময় অনুষ্ঠানে যোগ দেবেন নারী ও শিশু অধিকার ফোরামের সদস্য সচিব নিপুণ রায়। ওয়াশিংটন ডিসিতে ১ থেকে ১৯ মে পর্যন্ত এ অনুষ্ঠান চলবে।

ঢাকা ত্যাগের আগে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় বলেন, ‘এ অনুষ্ঠানের মাধ্যমে বাংলাদেশের সংস্কৃতি তুলে ধরা হবে। তা ছাড়া বহুদিন ধরে বাংলাদেশের রাজনীতিতে নারী নেতৃত্ব চলছে, তার পরও সার্বিকভাবে রাজনীতিতে নারীর অংশগ্রহণ সুখকর নয়।

নারী ও পুরুষের সমান অধিকার প্রতিষ্ঠা করতে গেলে নারীকে সিদ্ধান্ত গ্রহণ পর্যায়ে থাকতে হবে। সেজন্য রাজনীতিতে নারীর সক্রিয় ভূমিকা থাকতে হবে। অন্যদিকে দেশে ঢালাওভাবে আইন প্রণয়ন করা হয়, কিন্তু আইনটি নারীবান্ধব কি না সে বিষয়ে লক্ষ রাখা হয় না।’

অনুষ্ঠানে বাংলাদেশে নারী অধিকার, রাজনীতিতে এবং আইন প্রণয়ন প্রক্রিয়ায় নারীর অংশগ্রহণ প্রভৃতি তুলে ধরা হবে বলেও জানান তিনি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা