× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বিএনপির দুই ঘণ্টার অবস্থান কর্মসূচি আগামীকাল

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ৩১ মার্চ ২০২৩ ২০:২৭ পিএম

আপডেট : ০১ এপ্রিল ২০২৩ ১৩:১১ পিএম

ফাইল ছবি

ফাইল ছবি

আবার শুরু হচ্ছে বিএনপির যুগপৎ আন্দোলন কর্মসূচি। শনিবার (১ এপ্রিল) সারা দেশে জেলা ও মহানগরে বেলা ২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এই কর্মসূচি পালন করবে দলটি। রাজধানীতে একই কর্মসূচি পৃথকভাবে পালন করবে বিএনপির মিত্ররা। বিদ্যুৎ, গ্যাসসহ নিত্যপণ্য মূল্যের ঊর্ধ্বগতি ও দুর্নীতির প্রতিবাদ এবং পূর্বঘোষিত ১০ দফা বাস্তবায়নের দাবিতে এ কর্মসূচি পালন করা হবে বলে শুক্রবার বিএনপি এক বিজ্ঞপ্তিতে জানায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে অবস্থান কর্মসূচি হবে। এতে প্রধান অতিথি হিসেবে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিশেষ অতিথি হিসেবে দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন ও মির্জা আব্বাস, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমানউল্লাহ আমান বক্তব্য দেবেন। সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম।

ঢাকার বাইরে বিভিন্ন জেলা ও মহানগরে আয়োজিত অবস্থান কর্মসূচিতে দলের স্থায়ী কমিটির সদস্য ও কেন্দ্রীয় নেতারা অংশগ্রহণ করবেন। নেতারা কে কোন জেলা ও মহানগরের কর্মসূচিতে অংশ নেবেন তার একটি তালিকা এরই মধ্যে প্রকাশ করেছে বিএনপি।

বিএনপির মিত্রজোট ও দলগুলো পৃথক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) বেলা ৩টায় এফডিসি-সংলগ্ন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে, ১২ দলীয় জোট বেলা সাড়ে ১১টায় বিজয়নগর পানির ট্যাংকির পেছনের সড়কে, লেবার পার্টি বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে এবং গণফোরাম ও বাংলাদেশ পিপলস আরামবাগের গণফোরাম চত্বরে বিকাল ৪টায় অবস্থান কর্মসূচি পালন করবে।

তবে গণতন্ত্র মঞ্চ ও জাতীয়তাবাদী সমমনা জোট জানিয়েছে, আজ তাদের যুগপতের কোনো কর্মনসূচি নেই। সর্বশেষ ১৮ মার্চ দেশের সব মহানগরে যুগপৎ আন্দোলনের কর্মসূচি হিসেবে প্রতিবাদ সমাবেশ করে বিএনপির নেতৃত্বাধীন দলগুলো।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা