× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নয়াপল্টনে বিএনপির সমাবেশে দফায় দফায় হাতাহাতি

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৮ মার্চ ২০২৩ ১৬:০০ পিএম

আপডেট : ১৮ মার্চ ২০২৩ ১৭:৩৫ পিএম

নয়াপল্টনে বিএনপির সমাবেশে নেতাকর্মীদের মধ্যে হাতাহাতি। প্রবা ফটো

নয়াপল্টনে বিএনপির সমাবেশে নেতাকর্মীদের মধ্যে হাতাহাতি। প্রবা ফটো

রাজধানীর নয়াপল্টনে বিএনপির সমাবেশে দফায় দফায় হাতাহাতিতে জড়িয়েছেন স্বেচ্ছাসেবকদল ও ছাত্রদলের নেতাকর্মীরা। পরে দলের জ্যেষ্ঠ নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। 

শনিবার (১৮ মার্চ) সমাবেশ শুরু হওয়ার আগে বেলা ২টার দিকে নয়াপল্টনে হোটেল শাংরি-লা-ইনের সামনে স্বেচ্ছাসেবক দলের দুই পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। পরে বিএনপির জ্যেষ্ঠ নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। 

পৌনে ৩টার আবার একই ঘটনা ঘটে। তখন মঞ্চে বক্তব্য দিচ্ছিলেন বিএনপির জ্যেষ্ঠ নেতারা। এমন সময় কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ছাত্রদলের দুই পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য মঞ্চ থেকে ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল নেমে সেখানে যান। হাতাহাতি থেকে মারামারিতে জড়িয়ে যাওয়া দুই পক্ষকে থামাতে ব্যর্থ হন তারাও।

এরপর মঞ্চ থেকে বক্তব্য দেওয়ার জন্য ছাত্রদলের সভাপতির নাম ঘোষণা করা হয়। বক্তব্য দেওয়ার সময় মারামারি বন্ধ করতে বারবার অনুরোধ করেন তিনি। পরে ছাত্রদলের সাধারণ সম্পাদকসহ কেন্দ্রীয় নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

শনিবার দুপুরে দলীয় কার্যালয়ের সামনে ‘আওয়ামী লীগ সরকারের সর্বগ্রাসী দুর্নীতির প্রতিবাদে এবং বিএনপি ঘোষিত গণতন্ত্র পুনরুদ্ধারের ১০ দফা দাবিতে সমাবেশ’ ডাক দিয়েছে বিএনপি। বেলা ১১টা থেকে নয়াপল্টন ও আশপাশের এলাকা থেকে দলের নেতাকর্মীরা সমাবেশে আসতে শুরু করেন। 

ঢাকা দক্ষিণ ও উত্তর মহানগর আয়োজিত সমাবেশে ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে প্রধান অতিথি দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আরও উপস্থিত আছেন স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। সঞ্চালনায় আছেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক ও দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনু।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা