× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মঞ্চ ভেঙে পড়ে আহত হয়েছি, পাঁচবার ড্রেসিং করতে হয়েছে : ওবায়দুল কাদের

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৪ ফেব্রুয়ারি ২০২৩ ২১:১৯ পিএম

আপডেট : ০৪ ফেব্রুয়ারি ২০২৩ ২১:২২ পিএম

মঞ্চ ভেঙে পড়ে আহত হয়েছি, পাঁচবার ড্রেসিং করতে হয়েছে : ওবায়দুল কাদের

ঢাকা বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের অনুষ্ঠানে মঞ্চ ভেঙে পড়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আহত হয়েছিলেন। এজন্য তাকে পাঁচবার ড্রেসিং করতে হয়েছিল।

বিএনপি-জামায়াতের সন্ত্রাস, জঙ্গিবাদ, নৈরাজ্য, অপরাজনীতি ও দেশবিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে ওবায়দুল কাদের নিজেই এ কথা বলেন।

শনিবার (৪ ফেব্রুয়ারি) বিকালে কামরাঙ্গীরচর সরকারি হাসপাতাল মাঠে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

ওবায়দুল কাদের বলেন, কিছুদিন আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ে আমি স্টেজ ভেঙে পড়ে গেছি। সেখানে হাজার হাজার ছাত্রছাত্রীদের সুন্দর পরিবেশ ছিল। কিন্তু এতো নেতার ভীড়ে আমি পড়ে গিয়েছি। আমার শারীরিক ক্ষতি হয়েছে। আমাকে পাঁচবার ড্রেসিং করতে হয়েছে। আমার এতো নেতার দরকার নেই। আওয়ামী লীগে কখনো নেতার অভাব হয়নি, হবেও না।

তিনি বলেন, আওয়ামী লীগের নেতাকর্মীদের সুশৃঙ্খল হতে হবে। বঙ্গবন্ধু সারাজীবন মানুষের জন্য রাজনীতি করেছেন। আমরা তার আদর্শের সৈনিক বলে দাবি করি। কিন্তু তাঁর কাছ থেকে কি শিখলাম?

নেতাকর্মীদের স্লোগানেও বিরক্তি প্রকাশ করেন ওবায়দুল কাদের। তিনি বক্তব্য দিতে উঠলে নেতাকর্মীরা স্লোগান দিতে থাকলে তিনি ক্ষুব্ধ হন। রেগে গিয়ে বলেন, আপনারা যদি এভাবে স্লোগান দেন তবে আমি কথা বলবো না।

তিনি আক্ষেপ করে বলেন, আমি যখন ছাত্রলীগের সভাপতি ছিলাম তখন আওয়ামী লীগের সভায় বক্তৃতা তো দূরের কথা মঞ্চেও উঠতে পারিনি।

এসময় তিনি পিছনে ও মঞ্চে অবস্থিত নেতাদের নেমে যেতে বলেন। পরে অতিরিক্ত নেতারা মঞ্চ থেকে নেমে যান। তখন জনসভার নেতাকর্মীরা তালি দিয়ে তাকে অভিবাদন জানায়।

মহানগর আওয়ামী লীগ নেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, শেখ হাসিনা এতো কষ্ট করেন, দিনরাত পরিশ্রম করেন দেশকে এগিয়ে নিতে। কিন্তু তার অর্জনগুলো ম্লান করছে দুধের মাছিরা। দুঃসময়ে এদের খুঁজে পাওয়া যাবে না। অতএব ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন করতে হবে।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফীর সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, অ্যাডভোকেট কামরুল ইসলাম, ডা. মহিউদ্দিন জালাল, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ প্রমুখ।

শান্তি সমাবেশ পরিচালনা করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা