× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

স্থায়ী কমিটির বৈঠক

ঢাকায় লংমার্চ নিয়ে আলোচনা বিএনপির

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১০ জানুয়ারি ২০২৩ ০০:৩৬ এএম

আপডেট : ১০ জানুয়ারি ২০২৩ ১৩:১০ পিএম

ঢাকায় লংমার্চ নিয়ে আলোচনা বিএনপির

বিএনপির চলমান যুগপৎ আন্দোলনে আরও নতুন কর্মসূচি আসছে। নতুন কর্মসূচির ব্যাপারে সমমনা দলগুলোর সঙ্গে বিএনপির যে মতবিনিময় হচ্ছে তা নিয়ে সোমবার (৯ জানুয়ারি) রাতে দলের স্থায়ী কমিটির বৈঠকে আলোচনা হয়।

মঙ্গলবার (১০ জানুয়ারি) নতুন কর্মসূচি চূড়ান্ত করা হবে বলে জানা গেছে। বুধবার ঢাকায় গণ-অবস্থান থেকে নতুন এ কর্মসূচি ঘোষণা করা হতে পারে। একই সঙ্গে দলটির সমমনা অন্যান্য জোট ও দলেরও অনুরূপ কর্মসূচি ঘোষণা করার কথা রয়েছে।

স্থায়ী কমিটির বৈঠকে সমমনা দলগুলোর দেওয়া যেসব কর্মসূচি নিয়ে আলোচনা হয়েছে তার মধ্যে উল্লেখযোগ্য হচ্ছেজেলায় জেলায় বিক্ষোভ, ঢাকার উদ্দেশে সব বিভাগীয় শহর থেকে লংমার্চ, ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে লাগাতার কর্মসূচি, চলো চলো ঢাকা চলো, সচিবালয় ঘেরাও। এ ছাড়া ২৫ জানুয়ারি বাকশাল প্রতিষ্ঠার দিনে নতুন কর্মসূচি দেওয়ার বিষয়ে স্থায়ী কমিটিতে আলোচনা হয় বলে জানা গেছে।

লন্ডন প্রান্ত থেকে ভার্চুয়ালি যুক্ত থেকে স্থায়ী কমিটির বৈঠকে সভাপতিত্ব করেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। এ ছাড়া বৈঠকে অংশ নেন সদ্যকারামুক্ত বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ড. খন্দকার মোশাররফ হোসেন, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু।

কঠোর কর্মসূচি চান জোট নেতারা

সরকার পতনে বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনে কঠোর কর্মসূচি চান জোটের নেতারা। সোমবার (৯ জানুয়ারি) বিকালে মতিঝিলের দিলকুশায় এনপিপির অস্থায়ী কার্যালয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানের কাছে এ দাবি জানান জাতীয়তাবাদী সমমনা জোটের নেতারা।

বৈঠক শেষে নজরুল ইসলাম খান বলেন, সবাই মিলে আন্দোলনকে একটি আকাঙ্ক্ষার পর্যায়ে নিয়ে গেছি। মানুষ এখন একটি দৃষ্টিতে তাকিয়ে রয়েছে। বৈঠকে সভাপতিত্ব করেন জাতীয়তাবাদী সমমনা জোটের সমন্বয়ক ড. ফরিদুজ্জামান ফরহাদ।

জাতীয়তাবাদী সমমনা জোটের শীর্ষ নেতাদের মধ্যে উপস্থিতি ছিলেন জাগপার সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান, ডেমোক্রেটিক লীগের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ মনি, ন্যাপ ভাসানীর চেয়ারম্যান অ্যাডভোকেট আজহারুল ইসলাম, বিকল্পধারা বাংলাদেশের চেয়ারম্যান অধ্যাপক ড. নুরুল আমিন বেপারী, বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক কমরেড ডা. সৈয়দ নুরুল ইসলাম, গণদলের চেয়ারম্যান এটিএম গোলাম মাওলা চৌধুরী, বাংলাদেশ মাইনরিটি জনতা পার্টির সভাপতি সুকৃতি কজমার মণ্ডল, বাংলাদেশ মুসলিম লীগ (বিএমএল)-এর সাধারণ সম্পাদক ব্যারিস্টার নাসিম খান ও বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান এমএন শাওন সাদেকী।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা