× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

প্ল্যান ইন্টারন্যাশনালের ৩০ বছরের পথচলা ও সাফল্য উদযাপন

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৬ এপ্রিল ২০২৪ ২০:৫১ পিএম

আপডেট : ২৬ এপ্রিল ২০২৪ ২১:০৫ পিএম

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

নানা আয়োজনে বাংলাদেশে গৌরবময় যাত্রা ও সাফল্যের ৩০ বছর উদযাপন করেছে প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) প্যান প্যাসিফিক সোনারগাঁও গ্র্যান্ড বলরুমে এটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রীর শিক্ষা ও সংস্কৃতিবিষয়ক উপদেষ্টা ড. কামাল আবদুল নাসের চৌধুরী বলেন, প্রতিষ্ঠানের কাজ শুধু রুটিন কাজ করে যাওয়া নয়, প্রতিষ্ঠানের কাজ সমাজ পরিবর্তনের অনুঘটক হিসেবে কাজ করা। প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ সেই কাজটাই করে চলেছে।

তিনি আরও বলেন, এখনো প্রতি তিনজন নারীর একজন তার পরিবার থেকে শুরু করে নানা পর্যায়ে বৈষম্যের শিকার হচ্ছেন। জাতিসংঘের জরিপ অনুযায়ী, আমরা জানি এই বৈষম্য দূর করতে ১৩১ বছর লাগবে। বাংলাদেশের সকল স্তরে সমতা ও সম-অধিকার প্রতিষ্ঠায় কাজ করে যাবে প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ। গত ৩০ বছরের অর্জিত অভিজ্ঞতায় আমরা দৃঢ়ভাবে দাঁড়িয়ে আছি এবং ভবিষ্যতেও এই ধারা অব্যাহত থাকবে।

দিনব্যাপী এ অনুষ্ঠানের প্রথম পর্বে প্ল্যান ইন্টারন্যাশনালের বিভিন্ন সফলতা ও অর্জনের গল্প তুলে ধরা হয়। এর মধ্যে রয়েছে প্ল্যান ইন্টারন্যাশনালের ৩০ বছরের একটি ভিডিও ডকুমেন্টারি, বিশিষ্ট ব্যক্তিদের সাক্ষ্য, রূপান্তরের গল্প : প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের অবদান।

এ আয়োজনে আরও ছিল প্রকাশনা উন্মোচন, সাবেক প্ল্যান কর্মীদের স্মৃতিচারণ। উদযাপনের অংশ হিসাবে, বিশিষ্ট প্যানেলিস্টদের সঙ্গে একটি প্যানেল আলোচনার আয়োজন করা হয়েছিল, যা উদযাপনকে আরও সমৃদ্ধ করেছে। প্যানেল আলোচনায় অংশগ্রহণকারীরা জলবায়ু পরিবর্তন, মেয়ে ও যুব নারীদের ক্ষমতায়ন, শিশু অধিকার, স্বাস্থ্য, সুরক্ষা এবং শিক্ষা নিয়ে আলোচনা করেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বেগম সিমিন হোসেন (রিমি), ক্যাম্পেইন ফর পপুলার এডুকেশনের নির্বাহী পরিচালক রাশেদা কে. চৌধুরী, মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কামাল উদ্দিন আহমেদ,  ডিরেক্টর অব সাব রিজিওন এশিয়া প্যাসিফিকের শ্যারন কেইন।

অনুষ্ঠানে বিভিন্ন দূতাবাসের রাষ্ট্রদূত ও হাইকমিশনারবৃন্দের বিশিষ্ট প্রতিনিধিরা, উচ্চপর্যায়ের সরকারি কর্মকর্তা এবং আন্তর্জাতিক উন্নয়ন সংস্থার ও কমিউনিটি-ভিত্তিক সেবা সংস্থার প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা