× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আসকের নির্বাহী পরিচালক হলেন ফারুখ ফয়সাল

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০২ নভেম্বর ২০২৩ ১৮:১৫ পিএম

আপডেট : ০২ নভেম্বর ২০২৩ ১৮:২৫ পিএম

 ফারুখ ফয়সাল।

ফারুখ ফয়সাল।

মানবাধিকার সংস্থা আইন ও সালিশ কেন্দ্রের (আসক) নির্বাহী পরিচালক হিসেবে যোগদান করেছেন মানবাধিকার বিশেষজ্ঞ ও উন্নয়নকর্মী ফারুখ ফয়সল। বৃহস্পতিবার (২ নভেম্বর) বিকালে সংস্থাটির চেয়ারপারসন অ্যাডভোকেট জেড আই খান পান্নার সই করা এক বার্তায় এ তথ্য জানানো হয়। 

এতে বলা হয়, ফারুখ ফয়সল ইতোপূর্বে তথ্য ও মত প্রকাশের অধিকার বিষয়ক আন্তর্জাতিক সংগঠন আর্টিকেল ১৯- এর দক্ষিণ এশীয় আঞ্চলিক পরিচালক হিসেবে দায়িত্বরত ছিলেন। এশিয়া, উত্তর আমেরিকা, মধ্য আমেরিকা এবং ইউরোপের বিভিন্ন দেশে আন্তর্জাতিক উন্নয়ন এবং মানবাধিকার কর্মসূচি পরিচালনা, পাশাপাশি সাংবাদিকতা, মিডিয়া উন্নয়ন, মত প্রকাশের আন্দোলনের স্বাধীনতা এবং উন্নয়ন যোগাযোগ বিষয়ে নেতৃত্বশীল ভূমিকা পালনে তার দুই দশকেরও বেশি সময়ের অভিজ্ঞতা রয়েছে। কর্মজীবন পরিচালনার ক্ষেত্রে তিনি সবসময় জেন্ডার সমতাকে প্রাধান্য দিয়েছেন। শিক্ষাক্ষেত্রে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়, নরওয়ের অসলো বিশ্ববিদ্যালয় এবং যুক্তরাজ্যের কেমব্রিজ বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেছেন। তিনি একজন মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান।

আরও বলা হয়, আসক একটি মানবাধিকার ও আইন সহায়তা প্রদানকারী সংগঠন। ১৯৮৬ সালে কাজ শুরু করার পর থেকে সংগঠনটি সমাজে সমতা, মানবাধিকার, সামাজিক ও লৈঙ্গিক ন্যায়বিচার এবং আইনের শাসন প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছে। পাশাপাশি রাষ্ট্রে মানবাধিকার ও সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে রাষ্ট্রীয় প্রতিষ্ঠানসমূহের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার লক্ষ্যে সংগঠনটি নানা অ্যাডভোকেসি কার্যক্রম পরিচালনা করে। আসক প্রত্যাশা করে, ফারুখ ফয়সল নির্বাহী পরিচালক হিসেবে দেশে মানবাধিকার প্রতিষ্ঠা ও আইনগত সহায়তা প্রদানে সংগঠনটির কার্যক্রমকে গতিশীল করতে দায়িত্বশীল ভূমিকা পালন করবেন।

এর আগে গত ১৮ সেপ্টেম্বর থেকে মো. নূর খান আসকের নির্বাহী পরিচালকের দায়িত্ব থেকে অব্যাহতি নিয়েছেন। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা