× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

রংধনু ব্লাড ড্রাইভার্সের উদ্যোগ

কুমিল্লায় বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

বুড়িচং (কুমিল্লা) প্রতিবেদক

প্রকাশ : ১৩ আগস্ট ২০২৩ ১৮:৫৯ পিএম

আপডেট : ১৩ আগস্ট ২০২৩ ১৯:৩৮ পিএম

কুমিল্লার নিমসার উচ্চ বিদ্যালয়ের মাঠে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেছেন অতিথিরা। প্রবা ফটো

কুমিল্লার নিমসার উচ্চ বিদ্যালয়ের মাঠে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেছেন অতিথিরা। প্রবা ফটো

কুমিল্লার বুড়িচং উপজেলায় বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। রবিবার (১৩ আগস্ট) বিকালে উপজেলার নিমসার উচ্চ বিদ্যালয়ের মাঠে কর্মসূচির উদ্বোধন করা হয়।

‘একটি হলেও বৃক্ষরোপণ করব জনে জনে, সবুজ দেশের সুস্থ বাতাস লাগুক সবার প্রাণে’ এই স্লোগানকে সামনে রেখে জাপানপ্রবাসী কেএম আমির হোসেন ও রংধনু ব্লাড ড্রাইভার্সের উদ্যোগে প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানের উদ্বোধন করেন বেওয়ারিশ সেবা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা শওকত হোসেন।অনুষ্ঠানের সভাপতিত্ব করেন মোকাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সাহেব আলী। এ ছাড়া দেশ এন্টারপ্রাইজের মো. জামাল হোসেন, মো. শাহিন কাদির প্রমুখ উপস্থিত ছিলেন। বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী ও সাধারণ মানুষের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

রংধনু ব্লাড ড্রাইভার্সের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান কে এম আমির হোসাইন  বলেন, ‘বাংলাদেশ যাতে আরও সুন্দর, সবুজ ও উন্নত হয় সেজন্য আমরা বৃক্ষরোপণ কর্মসূচি হাতে নিয়েছি। আমরা ২০ হাজার চারা বিতরণ করব। বনজ সম্পদ বৃদ্ধি ও পরিবেশগত ভারসাম্য রক্ষায় সবাইকে স্বপ্রণোদিত হয়ে বৃক্ষরোপণে উৎসাহিত করাই এ কর্মসূচির উদ্দেশ্যে।’

২০ হাজার চারার মধ্যে ৫ হাজার চারা রোপণ করা হবে বুড়িচং, দেবিদ্বার, বরুড়া ও আদর্শ সদরে। চারগুলোর মধ্যে রয়েছে-নিম, অর্জুন, আম, জাম, কাঁঠাল, পেয়ারা, লেবু ইত্যাদি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, মাই টিভি কুমিল্লার জেলা প্রতিনিধি আবু মুসা, চিকিৎসা প্রযুক্তিবিদ ও শিক্ষক মো. আবদুল আউয়াল সরকার, নিমসার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবদুল হক। অনুষ্ঠান সঞ্চালনা করেন নিমসার উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মো. আরিফ হোসেন ও মাওলানা শরীফুল ইসলাম। সার্বিক সহযোগিতায় ছিল মেসার্স মৃধা নার্সারি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা