× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সাংবাদিক নাদিম হত্যায় ১১ দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনারের উদ্বেগ

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২২ জুন ২০২৩ ১৮:০২ পিএম

আপডেট : ২২ জুন ২০২৩ ১৯:১০ পিএম

সাংবাদিক নাদিম হত্যায় ১১ দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনারের উদ্বেগ

সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যার ঘটনায় গভীর উদ্বেগ জানিয়েছে বাংলাদেশে মিডিয়া ফ্রিডম কোয়ালিশন (এমএফসি)। বৃহস্পতিবার (২২ জুন) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ উদ্বেগ প্রকাশ করে এমএফসি। এতে স্বাক্ষর করেন ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রসহ এমএফসির ১১ দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনার।

যুক্তরাষ্ট্র ছাড়াও কানাডা, ডেনমার্ক, ফ্রান্স, জার্মানি, ইতালি, নরওয়ে, সুইডেন, সুইজারল্যান্ড, নেদারল্যান্ডস ও যুক্তরাজ্যের হাইকমিশনার ও রাষ্ট্রদূত বিবৃতিতে স্বাক্ষর করেন।

বিবৃতিতে বলা হয়, বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকমের জামালপুর জেলা প্রতিনিধি এবং একাত্তর টিভির বকশীগঞ্জ উপজেলা প্রতিনিধি গোলাম রাব্বানী নাদিমের ওপর ১৫ জুনের ভয়াবহ হামলার ঘটনায় আমরা, এমএফসির নিম্ন স্বাক্ষরকারী সদস্যরা গভীরভাবে উদ্বিগ্ন। আমরা তার পরিবার ও বন্ধুদের প্রতি আন্তরিক সমবেদনা জানাই। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ হত্যাকাণ্ডের সন্দেহভাজন অপরাধীদের গ্রেপ্তার করে আইনি প্রক্রিয়া শুরু করে ব্যবস্থা নিয়েছে জেনে আমরা গৃহীত পদক্ষেপকে ইতিবাচক হিসেবে দেখছি।

এমএফসির বিবৃতিতে বলা হয়, কঠিন প্রশ্ন জিজ্ঞাসার মাধ্যমে, ঘটনার বিবরণ প্রকাশ করে এবং তথ্যের অবাধ প্রবাহকে উৎসাহিত করে সাংবাদিকরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। 

বাংলাদেশের সমাজে দায়িত্বশীল সবাইকে সংবাদপত্রের স্বাধীনতা, প্রতিশোধ বা ক্ষতির ভয় ছাড়াই সাংবাদিকদের কাজ করার অধিকার এবং সাংবাদিকদের ওপর হামলার জন্য দায়ী ব্যক্তিদের জবাবদিহির জন্য সোচ্চার হওয়ার আহ্বান জানায় মিডিয়া ফ্রিডম কোয়ালিশন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা