× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মনিরামপুরে দয়িতা ফাউন্ডেশনের শিক্ষা উপকরণ বিতরণ

তারুণ্য ডেস্ক

প্রকাশ : ০২ জানুয়ারি ২০২৩ ১৩:০৯ পিএম

আপডেট : ০২ জানুয়ারি ২০২৩ ১৩:৩২ পিএম

মনিরামপুরে দয়িতা ফাউন্ডেশন শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করে

মনিরামপুরে দয়িতা ফাউন্ডেশন শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করে

'আজকের শিশু আগামীর ভবিষ্যৎ'- এই কথাটি কমবেশি আমরা সবাই জানি। বছরের প্রথম দিনটি দয়িতা ফাউন্ডেশনের শুরু হয়েছে এই শিশুদের নিয়ে। গতকাল ১ জানুয়ারি ফাউন্ডেশনটি মনিরামপুরে তাদের প্রথম কাজ শুরু করে ৩০ জন সুবিধাবঞ্চিত শিশু নিয়ে

মনিরামপুর দোলখোলা মোড় সংলগ্ন দিঘিরপাড় এলাকায় দয়িতা ফাউন্ডেশনের সদস্যরা বছরে প্রথম দিনই তাদের কার্যক্রম শুরু করে। উপস্থিত শিশুদের জন্যে ছিল শিক্ষা উপকরণ এবং শীতকালীন প্রয়োজনীয় সামগ্রী। বছরের প্রথম দিন এসব উপহার পেয়ে তাদের পরিবার আনন্দ ও উচ্ছ্বাস প্রকাশ করে। বিকালজুড়ে ফাউন্ডেশনের সদস্য ও সুবিধাবঞ্চিত শিশুরা চমৎকার কিছু সময় পার করে। এ সময় উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা নুপুর আক্তার নোভা, মনিরামপুর টিমের সদস্য তাসলিমা আক্তার পাখি, মৃদুল, তাহসিন, শাওন, তিথি, তাজমীরাসহ অনেকে। ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা নোভা জানান, শিক্ষা প্রতিটি শিশুর মৌলিক অধিকার এবং আমরা চাই সমাজের একটি শিশুও যেন তার এই অধিকার থেকে বঞ্চিত না হয়। তারা সুশিক্ষায় শিক্ষিত হবে, দেশের তরে কাজ করবে, দেশকে বিশ্বের সামনে উপস্থাপন করবে। এই লক্ষ্যেই দয়িতা ফাউন্ডেশন মনিরামপুরের আজকের এই কার্যক্রম।

'গ্রাম শহরে নারীর জীবন বদলে দেওয়ার সময় এখন' এই স্লোগান সামনে রেখে যশোর জেলার মনিরামপুর উপজেলা সুন্দলপুর গ্রাম থেকে উঠে আসা একজন তরুণী নুপুর আক্তার নোভা। যার স্বপ্ন গোটা সমাজের নারী ও শিশুকে একটি সুন্দর, আত্মনির্ভর জীবন গড়ে দেওয়ায় সাহায্য করা। দয়িতা ফাউন্ডেশন টিম ও সদস্যদের উদ্দেশ্য সমাজের নারী, কিশোরী এবং শিশুদের নিয়ে।

তারা প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে নারী অধিকার, শিক্ষা, সুস্বাস্থ্য, বাল্যবিবাহ প্রতিরোধ ও প্রতিকার, আত্ম-প্রতিরক্ষা, মাসিক ও গর্ভকালীন সময়ে যত্ন, সুবিধাবঞ্চিত শিশুদের স্বাস্থ্য, শিক্ষা ও নিরাপদ ভবিষ্যৎ নিশ্চিতকরণে। বর্তমানে দয়িতা ফাউন্ডেশন ঢাকা শহরের ভিতরে সুবিধাবঞ্চিত শিশু ও নারীদের নিয়ে কাজ করে যাচ্ছে। মনিরামপুর উপজেলায় ২০২২ সালের ডিসেম্বর থেকে দয়িতা ফাউন্ডেশনের কাজ শুরু হয়। 


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা