× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

তিন দিন তিন ঘণ্টা বন্ধ থাকবে শাহজালাল বিমানবন্দর

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৫ মে ২০২৪ ১৭:৪৮ পিএম

আপডেট : ০৫ মে ২০২৪ ১৮:১৬ পিএম

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর। ছবি : সংগৃহীত

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর। ছবি : সংগৃহীত

রানওয়ে রক্ষণাবেক্ষণের জন্য আগামী তিন দিন তিন ঘণ্টা করে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উড়োজাহাজ ওঠানামা বন্ধ থাকবে।

সোম (৬ মে) থেকে বুধবার (৮ মে) এই তিন দিন রাত ১২টা থেকে রাত ৩টা পর্যন্ত উড়োজাহাজ ওঠানামা বন্ধ থাকবে। ইতোমধ্যেই সংশ্লিষ্ট সব এয়ারলাইনস ও সংস্থাকে বিষয়টি জানিয়েছে কর্তৃপক্ষ।

রবিবার বিকালে বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলাম প্রতিদিনের বাংলাদেশকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, বিমানবন্দরের ফ্লাইট অপারেশনের নিয়মমাফিক কাজের মধ্যে একটি কাজ রানওয়ে ব্যবস্থাপনা। এ কাজের অংশ হিসেবে রানওয়ে সেন্টার লাইট ও মার্কিং সম্পর্কিত রক্ষণাবেক্ষণ কার্যক্রম করা হয়। এজন্য ৬ থেকে ৮ মে পর্যন্ত তিন দিন রাত ১২টা থেকে ৩টা পর্যন্ত ফ্লাইট অপারেশন সাময়িকভাবে বন্ধ থাকবে।

কামরুল ইসলাম জানান, এই তিন ঘণ্টায় বিমানবন্দরে সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইনস, মালয়েশিয়ান এয়ারওয়েজ, থাই এয়ারওয়েজ, কুয়েত এয়ারওয়েজ, কাতার এয়ারওয়েজ ও ক্যাথে প্যাসিফিকের ফ্লাইট শিডিউল পরিবর্তন করতে বলা হয়েছে। পাশাপাশি যাত্রীদেরও পরবর্তী ফ্লাইটের সময় জানিয়ে দেবে এয়ারলাইনস কর্তৃপক্ষ। সংশ্লিষ্ট সকল এয়ারলাইনস ও সংস্থাকে জানাতে ইতোমধ্যে নোটাম জারি করা হয়েছে।

তিনি আরও জানান, ‘সম্মানীত যাত্রী সর্বাগ্রে’- এই মূলমন্ত্রকে ধারণ করে বছরে প্রায় ১ কোটি আন্তর্জাতিক যাত্রীদের যাত্রা সুন্দর ও আরামদায়ক করার প্রয়াসে সকল সংস্থার ঐকান্তিক প্রচেষ্টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর কাজ করে যাচ্ছে। এই তিন দিন বিমানবন্দর ব্যবহারকারী যাত্রীদের স্ব স্ব ফ্লাইট সম্পর্কে অগ্রিম জানাতে এবং ফ্লাইট অপারেশন সমন্বয় করার জন্য এয়ারলাইনসকে অনুরোধ করা হয়েছে। এ ছাড়া বিমানবন্দরে অন্যান্য সেবাদানকারী সরকারি সংস্থার সঙ্গেও সমন্বয় করা হয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা