× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বেইলি রোডে আগুনের ঘটনায় স্পিকারের শোক

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০১ মার্চ ২০২৪ ১৭:৫১ পিএম

আপডেট : ০২ মার্চ ২০২৪ ১২:০৭ পিএম

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। সংগৃহীত ফটো

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। সংগৃহীত ফটো

রাজধানীর বেইলি রোডে একটি বহুতল ভবনে ভয়াবহ আগুনে হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী

শুক্রবার (১ মার্চ) এক শোক বার্তায় স্পিকার নিহতদের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান। তিনি আহতদের দ্রুত সুস্থতা কামনা করেন।

বৃহস্পতিবার রাত পৌনে ১০টার দিকে বেইলি রোডের একটি বহুতল ভবনে আগুন লাগে। সেখানে বিপণিবিতান ও রেস্তোরাঁ রয়েছে। লিপ ইয়ার অর্থাৎ ফেব্রুয়ারির ২৯ তারিখ থাকায় দিনটি স্মরণীয় করে রাখতে অনেকেই পরিবার-প্রিয়জন নিয়ে সময় কাটাতে জড়ো হয়েছিলেন রেস্তোরাঁ ও বিপণিবিতানে ভরা ভবনটিতে। সে আনন্দ আয়োজন এক আগুনে পরিণত হয়েছে বিষাদপুরীতে।

প্রায় দুই ঘণ্টার চেষ্টায় রাত ১১টা ৫০ মিনিটের দিকে আগুন নেভায় ফায়ার সার্ভিস। এর পরই আসতে থাকে একের পর এক মৃত্যুর খবর। প্রথমে তিনজন, এরপর তা বেড়ে ১১ এবং ২০ জনের খবর আসে হাসপাতাল থেকে। শেষমেশ ৪৬ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেন স্বাস্থ্যমন্ত্রী। নারী-শিশুসহ জীবিত ৭৫ জনকে উদ্ধার করা হয়। ভবনটির ছাদে জড়ো হওয়াদের মধ্যে অচেতন অবস্থায় অনেককে উদ্ধার করে হাসপাতালে পাঠানোর তথ্য দেয় ফায়ার সার্ভিস।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা