× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বর্ধিত মন্ত্রিসভায় ডাক পেলেন যারা

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০১ মার্চ ২০২৪ ১৪:২৩ পিএম

আপডেট : ০১ মার্চ ২০২৪ ১৪:৪২ পিএম

(বাঁ থেকে) আব্দুল ওয়াদুদ দারা, ওয়াসিকা আয়শা খান, নজরুল ইসলাম। ছবি কোলাজ : প্রবা

(বাঁ থেকে) আব্দুল ওয়াদুদ দারা, ওয়াসিকা আয়শা খান, নজরুল ইসলাম। ছবি কোলাজ : প্রবা

কয়েক ঘণ্টা পর বঙ্গভবনে শপথ নেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন মন্ত্রিসভার নতুন সদস্যরা। এরই মধ্যে সব আয়োজন শেষ হয়েছে। প্রস্তুত করে রাখা হয়েছে নতুন গাড়ি।

প্রতিদিনের বাংলাদেশ বৃহস্পতিবারই (২৯ ফেব্রুয়ারি) নিশ্চিত করেছে এ মন্ত্রিসভায় যোগ দিতে ডাক পেয়েছেন রাজশাহী-৫ আসনের সংসদ সদস্য আবদুল ওয়াদুদ দারা। এ ছাড়া চট্টগ্রাম-১৪ আসনের নজরুল ইসলাম ও নওগাঁ-২ আসনের শহীদুজ্জামন সরকার মন্ত্রিসভায় যোগ দিতে যাচ্ছেন বলে সরকারের উচ্চ পর্যায়ের এক সূত্র নিশ্চিত করেছেন।

সূত্র আরও জানিয়েছেন, সংরক্ষিত নারী আসনের কয়েকজন আজ শপথ নেবেন। তাদের মধ্যে রয়েছেন রোকেয়া সুলতানা, শামসুন নাহার, ওয়াসিকা আয়শা খান ও নাহিদ ইজাহার খান। এ ছাড়া টেকনোক্র্যাট কোটায় শপথ নেবেন কয়েকজন।

সরকার গঠনের এক মাস ২০ দিনের মাথায় মন্ত্রিসভার কলেবর বাড়াতে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার নেতৃত্বে ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ের পর টানা চতুর্থ মেয়াদে সরকার গঠন করে আওয়ামী লীগ। গেল ১১ জানুয়ারি শেখ হাসিনাসহ ৩৭ জন শপথ গ্রহণ করেন। নতুন মন্ত্রিসভায় ২৫ জন মন্ত্রী ও ১১ জন প্রতিমন্ত্রী।

মন্ত্রী-প্রতিমন্ত্রীদের মধ্যে দায়িত্ব বণ্টন করা হলেও শ্রম ও কর্মসংস্থান এবং সংস্কৃতি মন্ত্রণালয়ে কোনো মন্ত্রী-প্রতিমন্ত্রী না দিয়ে প্রধানমন্ত্রীর অধীনে রাখা হয়। এ ছাড়া শিক্ষা, স্বাস্থ্য ও অর্থ মন্ত্রণালয়ের মতো বড় ও গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ে শুধু মন্ত্রী দেওয়া হয়েছে। অনেকেই মনে করছেন, ফাঁকা থাকা মন্ত্রণালয়ের পাশাপাশি এ মন্ত্রণালয়গুলোতেও নতুন মুখ দেখা যেতে পারে।

২০১৮ সালের নির্বাচনের পর গঠিত সরকারের মন্ত্রিসভায় ডাক ও টেলিযোগাযোগ বিভাগে মন্ত্রী থাকলেও নতুন মন্ত্রিসভায় সেটা এখনও ফাঁকা রাখা হয়েছে। এজন্য অনেকেই মনে করছেন, এখানেও নতুন কাউকে দায়িত্ব দেওয়া হতে পারে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা