× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

অর্থমন্ত্রীর সঙ্গে বৈঠকে বিশ্বব্যাংকের এমডি

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ১১:৩৭ এএম

রবিবার সকালে শেরোংলা নগরে অর্থমন্ত্রীর নিজ দপ্তরে অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী ও বিশ্বব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক অ্যানা বেজার্ডের বৈঠক। প্রবা ফটো

রবিবার সকালে শেরোংলা নগরে অর্থমন্ত্রীর নিজ দপ্তরে অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী ও বিশ্বব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক অ্যানা বেজার্ডের বৈঠক। প্রবা ফটো

অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে বৈঠকে বসেছেন বাংলাদেশে সফররত বিশ্বব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (অপারেশনস) অ্যানা বেজার্ড। 

রবিবার (২৫ ফেব্রুয়ারি) সকালে শেরোংলা নগরে অর্থমন্ত্রীর নিজ দপ্তরে এ বৈঠক শুরু হয়।

জানা গেছে, চলতি সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সরকারের বিভিন্ন দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তা, সুশীল সমাজ এবং বেসরকারি খাতের ব্যবসায়ী প্রতিনিধিদের সঙ্গে সাক্ষাৎ করবেন বেয়ার্দ।

স্বাধীনতার পর বাংলাদেশকে সহায়তাকারী প্রথম উন্নয়ন সহযোগীদের মধ্যে বিশ্বব্যাংক ছিল অন্যতম। দেশ স্বাধীন হওয়ার পর বিশ্বব্যাংক বাংলাদেশকে ৪১ বিলিয়নের বেশি অর্থ দিয়েছে।

এ ঋণের বেশিরভাগই অনুদান বা রেয়াতি (গ্রেস পিরিয়ড) ঋণ। বাংলাদেশে বর্তমানে বিশ্বব্যাংক গ্রুপের ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট অ্যাসোসিয়েশনের (আইডিএ) সমর্থিত বৃহত্তম  কর্মসূচি চলমান রয়েছে।

বৈঠকে  ইআরডি সচিব মো. শাহরিয়ার কাদের ছিদ্দিকী, বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকতার, বিশ্বব্যাংকের দক্ষিণ এশিয়া অঞ্চলের বিশ্বব্যাংকের ভাইস প্রেসিডেন্ট মার্টিন রাইজারসহ সংস্থাটির ঢাকা অফিসের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত রয়েছেন।

এর আগে শনিবার রাতে ঢাকায় আসেন বিশ্বব্যাংকের এমডি। তার সঙ্গে রয়েছেন বিশ্বব্যাংকের দক্ষিণ এশিয়া অঞ্চলের ভাইস প্রেসিডেন্ট মার্টিন রেইজার। বাংলাদেশে এটি তার প্রথম আনুষ্ঠানিক সফর।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা