× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মাতৃভাষা দিবস

কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় চলাচলে যে নির্দেশনা দিল ডিএমপি

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:৩৭ পিএম

আপডেট : ১৯ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:৪৮ পিএম

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস সুশৃঙ্খলভাবে পালনের জন্য কেন্দ্রীয় শহীদ মিনারকেন্দ্রিক ট্রাফিক পরিকল্পনা। সংগৃহীত

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস সুশৃঙ্খলভাবে পালনের জন্য কেন্দ্রীয় শহীদ মিনারকেন্দ্রিক ট্রাফিক পরিকল্পনা। সংগৃহীত

মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস সুশৃঙ্খলভাবে পালনের জন্য কেন্দ্রীয় শহীদ মিনার ও পার্শ্ববর্তী এলাকায় চলাচলে মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টা থেকে বুধবার বেলা ৩টা পর্যন্ত বেশ কিছু বিধিনিষেধ দিয়েছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ।

এ সময় যেসব সড়কে ড্রাইভারশন দেওয়া হবে সেগুলো হচ্ছে, শাহবাগ ক্রসিং, টিএসসি ক্রসিং, দোয়েল চত্বর ক্রসিং, হাইকোর্ট ক্রসিং, শহিদুল্লাহ হল ক্রসিং, জিমনেশিয়াম মাঠ গেট, রমনা ক্রসিং, জগন্নাথ হল ক্রসিং, ঢাকা বিশ্ববিদ্যালয় ভাস্কর্য ক্রসিং, নীলক্ষেত ক্রসিং, পলাশী ক্রসিং, বকশিবাজার ক্রসিং ও চাঁনখারপুল ক্রসিং।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) ডিএমপির ট্রাফিক বিভাগ থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, যানবাহন চলাচলের বিকল্প রাস্তা হিসেবে কাঁটাবন ক্রসিং-নীলক্ষেত ক্রসিং-পলাশী ক্রসিং-বকশীবাজার ক্রসিং হয়ে চাঁনখারপুল ক্রসিং, শাহবাগ ক্রসিং- কাঁটাবন ক্রসিং-বাঁটা সিগনাল ক্রসিং-সায়েন্স ল্যাব ক্রসিং হয়ে মিরপুর রোড, শাহবাগ ক্রসিং- মৎস্য ভবন ক্রসিং- কদমফোয়ারা ক্রসিং- হাইকোর্ট ক্রসিং- আব্দুল গণি রোড হয়ে জিরো পয়েন্ট ক্রসিং,  হাইকোর্ট ক্রসিং- বঙ্গবাজার ক্রসিং-পুলিশ হেডকোয়ার্টার্স- গোলাপশাহ মাজার ক্রসিং হয়ে ফুলবাড়িয়া ক্রসিং, শাহবাগ ক্রসিং- হোটেল ইন্টারকন্টিনেন্টাল ক্রসিং- বাংলামোটর ক্রসিং- সোনারগাঁও ক্রসিং হয়ে ফার্মগেট ক্রসিং ও বকশীবাজার ক্রসিং- চাঁনখারপুল ক্রসিং- নিমতলী  ক্রসিং হয়ে মেয়র হানিফ ফ্লাইওভার ব্যবহার করা যাবে।

এ ছাড়া যেসব স্থানে প্রবেশে নিষেধাজ্ঞা থাকবে সেগুলো হচ্ছে, বকশিবাজার-জগন্নাথ হল ক্রসিং সড়ক, চাঁনখারপুল-রমনা চত্বর ক্রসিং সড়ক, টিএসসি-শিববাড়ী ক্রসিং সড়ক ও উপাচার্য ভবন-ভাস্কর্য ক্রসিং সড়ক।

হেঁটে চলাচল করার জন্য পলাশী ক্রসিং থেকে শহীদ মিনার হয়ে দোয়েল চত্বর, হাইকোর্ট ক্রসিং, টিএসসি ক্রসিং, শহিদুল্লাহ হল ক্রসিং সড়ক ব্যবহার করতে হবে। গাড়ি পার্কিংয়ের জন্য ভিআইপিদের গাড়ি ঢাকা বিশ্ববিদ্যালয়ের জিমনেশিয়াম মাঠ, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের ঢাকা বিশ্ববিদ্যালয়ের মোকাররম ভবন মাঠ ও সর্বসাধারণের জন্য নীলক্ষেত ক্রসিং-পলাশী ক্রসিং নির্ধারণ করা হয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা