× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বেসরকারি ফল

রূপগঞ্জে শাহজাহানকে হারিয়ে বিপুল ভোটে গাজীর বিজয়

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিবেদক

প্রকাশ : ০৭ জানুয়ারি ২০২৪ ২৩:১১ পিএম

আপডেট : ০৮ জানুয়ারি ২০২৪ ১২:৩৪ পিএম

বিজয়ী নৌকা প্রার্থী পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীককে ফুলেল শুভেচ্ছা জানান দেশের অন্যতম শিল্পগোষ্ঠী রংধনু গ্রুপের চেয়ারম্যান আলহাজ রফিকুল ইসলাম। প্রবা ফটো

বিজয়ী নৌকা প্রার্থী পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীককে ফুলেল শুভেচ্ছা জানান দেশের অন্যতম শিল্পগোষ্ঠী রংধনু গ্রুপের চেয়ারম্যান আলহাজ রফিকুল ইসলাম। প্রবা ফটো

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনে ১ লাখ ৫৬ হাজার ৪৮৩ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন নৌকার প্রার্থী পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী (কেটলি প্রতীক) শাহজাহান ভূঁইয়া পেয়েছেন ৪৫ হাজার ৭৫ ভোট। 

রবিবার (৭ জানুয়ারি) রাত পৌনে ১১টায় রুপগঞ্জ উপজেলা অডিটোরিয়ামে বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করেন রূপগঞ্জ উপজেলা সহকারী রিটার্নিং অফিসার আহসান আহম্মেদ রাসেল।

ফলাফল ঘোষণায় আহসান আহম্মেদ রাসেল বলেন, রূপগঞ্জ-১ আসনে মোট ভোটার ছিল ৩ লাখ ৮৫ হাজার ৬১৫ ভোট। ১২৮টি কেন্দ্রে ভোট অনুষ্ঠিত হয়। আওয়ামী লীগের প্রার্থী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতিক) নৌকা প্রতীক নিয়ে ১ লাখ ৫৬ হাজার ৪৮৩ ভোট পেয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী শাহজাহান ভূঁইয়া কেটলি প্রতীক নিয়ে ৪৫ হাজার ৭৫ ভোট পেয়েছেন। ১ লাখ ১১ হাজার  ৪০৮ ভোট বেশি পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতিক)।  

এর আগে আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নিরাপত্তায় কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। সকাল থেকেই সব কেন্দ্রে পুরুষ ভোটারের পাশাপাশি নারী ভোটারদের উপস্থিতি লক্ষ করা গেছে। ভোটে ছিল উৎসবের আমেজ।

বিপুল ভোটের ব্যবধানে নৌকা মনোনীত প্রার্থীর বিজয়কে কেন্দ্র করে রূপগঞ্জে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ সাধারণ ভোটারদের মধ্যে আনন্দ বিরাজ করছে। সাতটি ইউনিয়ন ও দুটি পৌরসভার বিভিন্ন ওয়ার্ড ও পাড়া মহল্লায় আনন্দ মিছিল বের হয়েছে। বিভিন্ন স্থানে মিষ্টি বিতরণ করেছে নেতাকর্মীরা। দলীয় নেতাকর্মীরা রূপসী এলাকার বাসভবনে গোলাম দস্তগীর গাজীকে ফুলেল শুভেচ্ছা জানাতে ভিড় করেছেন। 

গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক) বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করতে শেখ হাসিনা রাতদিন পরিশ্রম করে দেশে যে উন্নয়ন করেছেন তারই ফলশ্রুতিতে আজ নৌকার বিজয়। জনগণ ভূমিদস্যুদের প্রত্যাখ্যান করেছে এবং উন্নয়ন দেখেই বিপুল পরিমাণ ভোটের ব্যবধানে নৌকা মার্কায় ভোট দিয়ে চতুর্থবারের মত আমাকে বিজয় করেছেন। আমি রূপগঞ্জের মানুষের কাছে কৃতজ্ঞ। আমাকে যেভাবে ভোট দিয়ে বিজয়ী করেছেন ঠিক সেভাবেই আমি আগামী দিনগুলোতে মানুষের পাশে থেকে উন্নয়ন কর্মকাণ্ড করে যাব।

পুরুষ ভোটারের চেয়েও নারী ভোটারের সংখ্যা বেশি উল্লেখ করে তিনি বলেন, আজকে নারী ভোটারদের কারণেই ভোটের সংখ্যা অনেক বেশি। নারী ভোটাররা নৌকাকে ভালবাসেন তা ভোট দিয়ে প্রমাণ করেছেন। রূপগঞ্জে নারীদের জন্য আরও বেশি কর্মসংস্থানের ব্যবস্থা করব।

গোলাম দস্তগীর গাজী বলেন, বিগত ১৫ বছর আপনাদের সময় দিয়েছি। সপ্তাহে সাত দিনের মধ্যে চার দিন এলাকায় থেকে আপনাদের সময় দিয়েছি। রূপগঞ্জের রাস্তাঘাট, শিক্ষাপ্রতিষ্ঠানের ভবন নির্মাণ, শিক্ষার মান উন্নয়ন, ভুলতা ফ্লাইওভার নির্মাণ, গাজী সেতু, পূর্বাচল এক্সপ্রেসওয়েসহ ব্যাপক উন্নয়ন করেছি। বিভিন্নভাবে রূপগঞ্জে কর্মসংস্থানের সৃষ্টি করেছি। সবকিছুই করেছি আপনাদের জন্য। আর আপনারাও আমার কথা রেখেছেন। উন্নয়ন কাজের মূল্যায়ন করেই আমাকে বিজয় করে তার প্রমাণ দিয়েছেন।

তিনি আরও বলেন, আজকের নির্বাচনে আমার নেতাকর্মীরা কঠোর পরিশ্রম করেছেন । আমাকে তারা ফুলেল শুভেচ্ছা জানাতে আসছে। আমি আজ তাদের সময় দেব।

গোলাম দস্তগীর গাজীকে (বীর প্রতীক) শুভেচ্ছা জানাতে এসে দেশের অন্যতম শিল্পগোষ্ঠী রংধনু গ্রুপের চেয়ারম্যান আলহাজ রফিকুল ইসলাম বলেন, এ নির্বাচনে শাহজাহান ভূঁইয়া একজন ভূমিদস্যুর শেল্টারে পুতুল এমপি হতে চেয়েছিল কিন্তু জনগণ তা ব্যালটের মাধ্যমে প্রত্যাখ্যান করেছে। ভূমিদস্যুদের প্রলোভন থেকে বিরত থেকে শান্তি ও উন্নয়নের জন্য রূপগঞ্জের সর্বস্তরের জনগণ নৌকা মার্কায় ভোট দিয়ে গোলাম দস্তগীর গাজীকে বিজয়ী করে আবারও প্রমাণ করেছেন কোনো ষড়যন্ত্রই জননেত্রী শেখ হাসিনাকে দাবিয়ে রাখতে পারবে না। দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতেই স্বতঃস্ফূর্তভাবে জনগণ ভোট দিয়েছেন। এসব ষড়যন্ত্রকারীদের দেখিয়ে দিয়েছি যে আমরাও পারি।

আলহাজ রফিকুল ইসলাম আরও বলেন, আজকে কিছু লুটেরা রূপগঞ্জকে লুটেপুটে খাওয়ার জন্য নৌকা প্রতীকের বিরোধিতা করেছে। কিন্তু লাভ হয়নি। জনগণ উন্নয়ন ও শান্তিতে বিশ্বাস করে বলেই সকল ষড়যন্ত্র ও অপশক্তির মোকাবেলা করে নৌকাকে বিজয়ী করেছেন। বিভিন্ন নির্বাচনী সভা সমাবেশে বলেছিলাম ভূমিদস্যুদের অর্থের লোভে পড়ে কেউ ভুল করবেন না। রূপগঞ্জে পুতুল এমপি বানিয়ে রাখতে চায় ভূমিদস্যুরা। এখানকার জনগণকে পুতুলের মতো নাচাতে চায় একটি ভূমিদস্যু গ্রুপ। আমার বিশ্বাস রূপগঞ্জের উন্নয়ন দেখে আবারও নৌকা প্রতীকে ভোট দিয়ে উন্নয়ন কাজ অব্যাহত রাখবে রূপগঞ্জের ভোটাররা। যারা আওয়ামী লীগ করে তারা কখনোই নৌকা প্রতীকের বাইরে যাবে না। আজকে বিপুল ভোটের মাধ্যমে নৌকাকে বিজয়ী করে তার প্রমাণ দিয়েছেন আপনারা।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা