× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বেসরকারি ফলাফল

দিনাজপুর-৪ আসনে নৌকার প্রার্থী আবুল হাসান মাহমুদ আলী জয়ী

খানসামা (দিনাজপুর) প্রতিবেদক

প্রকাশ : ০৭ জানুয়ারি ২০২৪ ২১:৪১ পিএম

আপডেট : ০৭ জানুয়ারি ২০২৪ ২২:০৫ পিএম

নৌকার প্রার্থী আবুল হাসান মাহমুদ আলী। প্রবা ফটো

নৌকার প্রার্থী আবুল হাসান মাহমুদ আলী। প্রবা ফটো

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বেসরকারি ফলে দিনাজপুর-৪ (খানসামা -চিরিরবন্দর) আসনে নৌকার প্রার্থী আবুল হাসান মাহমুদ আলী জয়লাভ করেছেন।  রবিবার (৭ জানুয়ারি) রাতে পাওয়া ফল অনুযায়ী আবুল হাসান মাহমুদ আলী ৯৬ হাজার ৪৪৭ ভোট পেয়ে চতুর্থবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জেলা আওয়ামী লীগের সদস্য ও স্বতন্ত্র প্রার্থী তারিকুল ইসলাম তারিক পেয়েছেন ৬২ হাজার ৪২৪ ভোট।

খানসামা ও চিরিরবন্দর দুটি উপজেলা নিয়ে গঠিত দিনাজপুর-৪ আসন। এই আসনের খানসামা উপজেলায় ৬টি ইউনিয়নে ৫২টি স্থায়ী কেন্দ্রে রয়েছে। মোট ভোটার ১ লাখ ৪৪ হাজার ৭১৫ জন। এর মধ্যে পুরুষ ৭৩ হাজার ৭০ জন এবং মহিলা ৭১ হাজার ৬৪৫ জন। অপরদিকে চিরিরবন্দর উপজেলায় ১২টি ইউনিয়নে ৭৭টি স্থায়ী ও ৭৯টি কেন্দ্রে মোট ভোটার ২ লাখ ৫৪ হাজার ১০৭ জন। এরমধ্যে পুরুষ ১ লাখ ২৭ হাজার ৫৬৮ জন এবং মহিলা ১ লাখ ২৬ হাজার ৫৩৯ জন। এই আসনে মোট ১৮টি ইউনিয়নে মোট ভোটার ৩ লাখ ৯৮ হাজার ৮২২ জন।

রবিবার সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত ২৯৯ আসনে ব্যালট পেপারে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ চলে। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচনে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ হলেও দেশের বিভিন্ন জায়গায় প্রার্থীর সমর্থকদের মধ্যে বিচ্ছিন্ন সংঘর্ষের খবর পাওয়া গেছে। কিছু জায়গায় গোলাগুলির ঘটনা ঘটেছে। অনিয়ম প্রমাণিত হওয়ায় ভোট বাতিল করা হয়েছে কয়েকটি ভোটকেন্দ্রে। জাল ভোট দেওয়ার চেষ্টা করায় কয়েকজনকে গ্রেপ্তার, জরিমানা ও কারাদণ্ড দেওয়া হয়েছে। নির্বাচন কমিশনের (ইসি) হিসাবে সারা দিনে ভোট পড়েছে ৪০ শতাংশের মতো। বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে ভোটকেন্দ্রে যেতে ভোটারদের বাধা দেওয়ার অভিযোগ উঠেছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা