× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ভোটের আগে কূটনীতিকদের সঙ্গে বসবে ইসি

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৫ ডিসেম্বর ২০২৩ ২১:৪০ পিএম

আপডেট : ২৫ ডিসেম্বর ২০২৩ ২১:৫৭ পিএম

ফাইল ছবি

ফাইল ছবি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে বাংলাদেশের বিভিন্ন দূতাবাস, মিশনপ্রধান ও ইউএনডিপির আবাসিক প্রতিনিধিদের সঙ্গে বসবে নির্বাচন কমিশন (ইসি)। ৪ জানুয়ারি বেলা ৩টায় রাজধানীর একটি হোটেলে এ বৈঠক অনুষ্ঠিত হবে। এতে জাতীয় নির্বাচনের সার্বিক বিষয় কূটনীতিকদের সামনে তুলে ধরবে নির্বাচন কমিশন। 

সোমবার (২৫ ডিসেম্বর) এ-সংক্রান্ত একটি চিঠি পররাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে বলে নির্বাচন কমিশন (ইসি) সূত্র নিশ্চিত করেছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিবের কাছে ইসির জনসংযোগ শাখার পরিচালক মো. শরিফুল আলম স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, ৪ জানুয়ারি বেলা ৩টায় রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে বাংলাদেশে অবস্থিত বৈদেশিক মিশনগুলোর অফিসপ্রধান, আন্তর্জাতিক মিশন/সংস্থার প্রধান এবং ইউএনডিপির আবাসিক প্রতিনিধির সঙ্গে কমিশনকে নিয়ে বসে দ্বাদশ সংসদ নির্বাচনের অগ্রগতি অবহিত করবে ইসি। সংশ্লিষ্ট কূটনৈতিকদের আমন্ত্রণ জানানোসহ উপস্থিত নিশ্চিত করার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অনুরোধ করেছে কমিশন।

এদিকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণে প্রায় ২৫০ বিদেশি এবং স্থানীয় ২০ হাজারের বেশি পর্যবেক্ষকের আবেদন জমা পড়েছে বলে ইসি জানিয়েছে। বিদেশি পর্যবেক্ষকদের আবেদনগুলো পররাষ্ট্র ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনাপত্তি সাপেক্ষে অনুমোদন দেবে নির্বাচন কমিশন। নির্বাচন পর্যবেক্ষণ নীতিমালা মেনে অনুমোদিত পর্যবেক্ষকরা ভোট পরিস্থিতি পর্যবেক্ষণ করতে পারবে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা