× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত থাকতে হবে : সেনাপ্রধান

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৪ ডিসেম্বর ২০২৩ ২১:১০ পিএম

আপডেট : ২৪ ডিসেম্বর ২০২৩ ২১:৪০ পিএম

একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত থাকতে হবে : সেনাপ্রধান

সেনাপ্রধান জেনারেল এসএম শফিউদ্দিন বলেছেন, সেনাবাহিনীকে আধুনিক ও যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলায় সদা প্রস্তুত থাকতে হবে। রবিবার (২৪ ডিসেম্বর) টাঙ্গাইলের ঘাটাইলে সেনাবাহিনীর পাঁচটি ইউনিটের রেজিমেন্টাল কালার প্রধান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

ঘাটাইল উপজেলার আর্মি মেডিকেল কোর সেন্টার অ্যান্ড স্কুল, শহীদ সালাহউদ্দিন সেনানিবাসে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এর আগে সেনাপ্রধান আর্মি প্যারেড গ্রাউন্ডে পৌঁছলে তাকে অভ্যর্থনা জানায় ১৯ পদাতিক ডিভিশনের জিওসি।

সেনাপ্রধান বলেন, ’সেনাবাহিনীর সামরিক ঐতিহ্য অনুযায়ী যেকোনো ইউনিটের জন্য রেজিমেন্টাল কালার প্রাপ্তি অত্যন্ত গৌরবের বিষয়। দেশমাতৃকার সেবায় বিশেষ অবদান ও বিবিধ প্রশিক্ষণ এবং অপারেশনাল কর্মকাণ্ডে সাফল্যের স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ সেনাবাহিনীতে রেজিমেন্টাল কালার দেওয়ার রীতি প্রচলিত। এরই ধারাবাহিকতায় সেনাবাহিনীর একটি ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি, দুটি ইস্ট বেঙ্গল ইউনিট এবং দুটি বীর ইউনিটকে সেনাপ্রধান রেজিমেন্টাল কালার দেওয়া হয়েছে।’

সেনাবাহিনীর আধুনিকায়নে প্রধানমন্ত্রীর সার্বক্ষণিক দিকনির্দেশনা ও সব ধরনের সহায়তার জন্য তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন সেনাপ্রধান। তিনি রেজিমেন্টাল কালার প্রদান উপলক্ষে কুচকাওয়াজ প্রদর্শনের জন্য সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানের শেষ দিকে সেনাপ্রধান ১৯ পদাতিক ডিভিশন এবং ঘাটাইল এরিয়ার সেনাসদস্যদের উদ্দেশে দরবার নেন। এরপর তিনি শহীদ সালাহউদ্দিন সেনানিবাসের জেসিও ও অন্য পদবির সৈনিকদের জন্য ১২০টি ফ্ল্যাটবিশিষ্ট নবনির্মিত ‘সেনানীড়’-এর উদ্বোধন করেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা