× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

তৃতীয় দিনের শুনানি শেষে প্রার্থিতা ফিরে পেলেন ৬১ জন

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১২ ডিসেম্বর ২০২৩ ১৬:১৬ পিএম

আপডেট : ১২ ডিসেম্বর ২০২৩ ১৬:৫৫ পিএম

নির্বাচন কমিশন। ছবি : সংগৃহীত

নির্বাচন কমিশন। ছবি : সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে নির্বাচন কমিশনে আপিল করেও প্রার্থিতা ফিরে পাননি লক্ষ্মীপুর-২ আসনের স্বতন্ত্র প্রার্থী সেলিনা ইসলাম। না পাওয়ার তালিকায় সেলিনাসহ আরও ৩৪ জনের নাম রয়েছে। তবে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৬১ জন। আর স্থগিত রাখা হয়েছে দুজনের। 

মঙ্গলবার (১২ ডিসেম্বর) সকাল ১০টার দিকে আগারগাঁওয়ের নির্বাচন ভবনের মিলনায়তনে তৃতীয় দিনের মতো আপিল শুনানি কার্যক্রম শুরু হয়। আপিল শুনানিতে প্রার্থীদের বক্তব্য শুনে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালসহ অন্য নির্বাচন কমিশনাররা রায় দেন।

সেলিনা ইসলাম সাবেক সংসদ সদস্য (কুয়েতে মানব পাচার ও অর্থ পাচারের দায়ে দণ্ডিত) মোহাম্মদ শহিদ ইসলাম ওরফে পাপুলের স্ত্রী। এ ছাড়া তিনি সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্যও।

দুদকের মামলার তথ্য গোপন করার অভিযোগে সেলিনার মনোনয়ন বাতিল করেন সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা। পরবর্তীতে বাতিলের বিরুদ্ধে ইসিতে আপিল করেন এই প্রার্থী। শুনানিতে তার আইনজীবী বলেন, হলফনামায় মামলার তথ্য লিখতে পারিনি। এখন সেটা নিয়ে এসেছি।

শুনানিতে সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তার পক্ষে এক ব্যক্তি বলেন, উনার মামলাটা দুদকের। উনি জামিনে আছেন। কিন্তু, এ তথ্য দেননি। তিনি আলোচিত মামলার আসামি। এরপর কমিশন মামলার অবস্থা জানতে চান। তখন সেলিনার আইনজীবী বলেন, মামলাটি তদন্তাধীন। এই কথা শুনে কমিশন তার আপিল আবেদন নাকচ করেন।

দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমার শেষ তারিখ ৩০ নভেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই থেকে ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর। দিন থেকেই প্রার্থীরা প্রচার শুরু করতে পারবেন। নির্বাচনী প্রচার শেষ হবে জানুয়ারি সকালে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা