× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

৪৫তম বিসিএসের লিখিত পরীক্ষা স্থগিত

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৪ নভেম্বর ২০২৩ ১৯:০৪ পিএম

আপডেট : ২৪ নভেম্বর ২০২৩ ১৯:২৩ পিএম

৪৫তম বিসিএসের লিখিত পরীক্ষা স্থগিত

টানা অবরোধের কারণে ৪৫তম বিসিএসের লিখিত পরীক্ষা স্থগিত করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। শুক্রবার (২৪ নভেম্বর) বিকালে পিএসসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। আগামী ২৭ নভেম্বর থেকে এ পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। 

‘অনিবার্য কারণে’ লিখিত পরীক্ষা স্থগিত করার কথা জানিয়ে পিএসসির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, পরীক্ষার পরিবর্তিত তারিখ ও সময়সূচি যথাসময়ে কমিশনের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বিরোধী দলগুলোর হরতাল-অবরোধের কারণে এ পরীক্ষা পেছানোর দাবি জানিয়ে আসছিলেন পরীক্ষার্থীরা। তবে নির্ধারিত সময়েই পরীক্ষা নেওয়ার ইচ্ছার কথা বলে আসছিল পিএসসি। বৃহস্পতিবার সন্ধ্যায়ও যথাসময়ে পরীক্ষা হওয়ার কথা জানিয়ে পরীক্ষার হল, আসন ব্যবস্থা এবং পরীক্ষা সংক্রান্ত নির্দেশাবলি বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছিল পিএসসি। ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে এ লিখিত পরীক্ষা হওয়ার কথা ছিল।

গত ৬ জুন ১২ হাজার ৭৮৯ জন প্রার্থীকে উত্তীর্ণ করে ৪৫তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। ১৯ মে ৮টি বিভাগের কেন্দ্রে অনুষ্ঠিত ওই পরীক্ষায় অংশ নিয়েছিলেন ২ লাখ ৬৮ হাজার ১১৯ জন। গত বছরের ৩০ নভেম্বর সরকারি চাকরির ২ হাজার ৩০৯টি শূন্য পদে নিয়োগ দিতে বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি।

৩৫তম বিসিএসের মাধ্যমে সাধারণ ক্যাডার পদে ৫২৪ জন, প্রফেশনাল বা টেকনিক্যাল ক্যাডারে ১ হাজার ২৩৯ জন, সরকারি সাধারণ কলেজের জন্য সাধারণ শিক্ষায় ৪৩৭ জন ও কারিগরি শিক্ষায় ১০৯ জন নিয়োগ পাবেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা