× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

হঠাৎ পিটার হাসের সফর নিয়ে যা বলল সরকার

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৬ নভেম্বর ২০২৩ ১৮:৫৯ পিএম

আপডেট : ১৬ নভেম্বর ২০২৩ ১৯:১৮ পিএম

ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার ডি হাস। ছবি : সংগৃহীত

ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার ডি হাস। ছবি : সংগৃহীত

ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার ডি হাস কোথায় গেছেন তা সরকার জানে। তবে তিনি কোথায় অবস্থান করছেন তা প্রকাশ করবে না পররাষ্ট্র মন্ত্রণালয়। বৃহস্পতিবার (১৬ নভেম্বর) সাপ্তাহিক ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সেহেলী সাবরীন।

তিনি বলেন, ‘যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাস কোথায় গেছেন, সেটা অবগত সরকার। তবে কোথায় গেছেন, সেটা প্রকাশ করা হবে না।’ 

মুখপাত্র বলেন, ’বাংলাদেশে যেসব বিদেশি রাষ্ট্রদূত আছেন, তারা যখন স্টেশন ত্যাগ করেন, তা কূটনৈতিক পত্রের মাধ্যমে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়কে জানানো হয়। আবার বাংলাদেশের রাষ্ট্রদূতরাও যখন স্টেশন ত্যাগ করেন, তখন যে দেশে কাজ করেন, সেখানে অবগত করেন।’ এ সময় পিটার হাস কোথায় গেছেন, তা জানতে দেশটির দূতাবাস থেকে খোঁজ নেওয়ার পরামর্শ দেন সেহেলী সাবরীন।

এর আগে এদিন বেলা ১১টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে একটি ফ্লাইটে শ্রীলঙ্কার কলম্বোর উদ্দেশে রওনা হন মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাস। হঠাৎ তার এই সফরকে ঘিরে কৌতূহল দেখা দিয়েছে বিভিন্ন মহলে। বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদনে বলা হচ্ছে, রাষ্ট্রদূত পিটার হাসকে তলব করেছে ওয়াশিংটন প্রশাসন। এজন্য জরুরি ভিত্তিতে কলম্বো হয়ে যুক্তরাষ্ট্র যাবেন হাস। 

তবে দূতাবাসের একটি নির্ভরযোগ্য সূত্র জানায়, বিষয়টি সঠিক নয়। কয়েকটি গণমাধ্যম নিজেদের মতো করেই এ নিয়ে সংবাদ প্রচার করছে। তিনি (পিটার হাস) ওয়াশিংটন যাচ্ছেন না। শ্রীলঙ্কা হয়ে ঢাকা ফিরবেন। তবে কবে ফিরবেন সেটি জানানো সম্ভব না। পূর্বনির্ধারিত সফরসূচি অনুযায়ী ছুটিতে শ্রীলঙ্কায় বেড়াতে গেছেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা