× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সারা দেশে র‌্যাবের সাড়ে ৪ শতাধিক টহল দল

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৯ নভেম্বর ২০২৩ ১২:৪১ পিএম

আপডেট : ০৯ নভেম্বর ২০২৩ ১৩:০০ পিএম

 র‌্যাব সদস্যরা। ছবি : সংগৃহীত

র‌্যাব সদস্যরা। ছবি : সংগৃহীত

তৃতীয় দফায় বিএনপি-জামায়াতসহ সমমনা দলগুলোর ডাকা ৪৮ ঘণ্টা অবরোধে শেষ দিনে নাশকতা এড়াতে সারা দেশে র‌্যাবের সাড়ে চার শতাধিক টহল দল মাঠে রয়েছে। এ ছাড়া আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে রাজধানীতে দেড় শতাধিক টহল রয়েছে। অবরোধের অন্যান্য দিনের মতো আজও দূরপাল্লার গণপরিবহন ও পণ্য পরিবহনে র‍্যাবের এসকর্ট প্রদান করে বিভিন্ন স্থানে গন্তব্যে পৌঁছে দেওয়া হচ্ছে।  

বৃহস্পতিবার (৯ নভেম্বর) সকালে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এসব তথ্য জানিয়েছেন। 

তিনি বলেন, ‘যাত্রী ও পণ্য পরিবহনে নিরাপত্তা প্রদানে দেশের বিভিন্ন স্থানে দূরপাল্লার গণপরিবহন ও পণ্য পরিবহনকে এসকর্ট প্রদানের মাধ্যমে নিরাপদে গন্তব্যস্থলে পৌঁছে দিয়েছে র‍্যাব। চট্টগ্রামগামী তেল পরিবহনকারী লরির কনভয়কে আজ এসকর্ট প্রদান করে চট্টগ্রামে পৌঁছে দিয়েছে।’

র‌্যাবের মুখপাত্র বলেন, বিভিন্ন রাজনৈতিক দলের কর্মসূচিকে কেন্দ্র করে জনজীবন স্বাভাবিক রাখা ও জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি রাষ্ট্রীয় সম্পদ সুরক্ষা করতে ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে স্থানীয় জনপ্রতিনিধি, স্থানীয় প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সমন্বয় করে কাজ করছে র‍্যাব। দুষ্কৃতিকারী ও স্বার্থান্বেষী মহল কর্তৃক সহিংসতা ও নাশকতা প্রতিরোধ ও দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে রাজধানীতে দেড়শতাধিক টহলসহ সারা দেশে র‍্যাবের সাড়ে ৪ শতাধিক টহল দল মোতায়েন রয়েছে।

এ ছাড়াও গুরুত্বপূর্ণ স্থানসমূহে র‍্যাব ফোর্সেসের রোবাস্ট টহল পরিচালিত হচ্ছে। ইতঃপূর্বে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে মহাসড়কে অগ্নিসংযোগ, গণপরিবহনও ব্যক্তিগত পরিবহনে ভাঙচুর এবং অগ্নিসংযোগসহ দেশব্যাপী বিভিন্ন ধরনের সহিংসতা ও নাশকতার ঘটনায় জড়িতদের সিসিটিভি ফুটেজ, গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমের ভিডিও ফুটেজ এবং সংশ্লিষ্ট তথ্যাদি বিশ্লেষণপূর্বক শনাক্ত করে আইনের আওতায় নিয়ে আসতে গোয়েন্দা নজরদারি বৃদ্ধিসহ কার্যক্রম পরিচালনা করছে র‍্যাব।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা