× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

হারুনকাণ্ড

হারুন-সানজিদার ‘বিয়ে’ গুজব বললেন বড় বোন

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০২৩ ১০:০০ এএম

পুলিশের অতিরিক্ত উপকমিশনার হারুন অর রশিদ এবং ঢাকা মহানগর পুলিশের অপরাধ বিভাগের এডিসি সানজিদা আফরিন নিপা।

পুলিশের অতিরিক্ত উপকমিশনার হারুন অর রশিদ এবং ঢাকা মহানগর পুলিশের অপরাধ বিভাগের এডিসি সানজিদা আফরিন নিপা।

পুলিশের বরখাস্ত হওয়া অতিরিক্ত উপকমিশনার (এডিসি) হারুন অর রশীদের সঙ্গে ঢাকা মহানগর পুলিশের অপরাধ বিভাগের এডিসি সানজিদা আফরিন নিপার বিয়ের প্রচারণা গুজব বলে দাবি করেছেন সানজিদার বড় বোন হোসেন আরা কামনা। তিনি বলেন, ‘তাদের বিয়ে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে নানা অপপ্রচার চলছে। আমরা আসলে সাইবার বুলিংয়ের শিকার। সামাজিক মাধ্যমে নানা অপপ্রচারের কারণে আমরা সামাজিকভাবে বেশ বিব্রতকর অবস্থায় আছি।’

সানজিদার পারিবারিক সূত্র জানায়, টাঙ্গাইলের গোপালপুর উপজেলার নগদা শিমলা ইউনিয়নের বাসিন্দা সানজিদা আফরিন নিপা। তার বাবা হোসেন আলী বার্ধক্যের কারণে গত বছর মারা যান। প্রাথমিক বিদ্যালয় ও পরবর্তী সময়ে উচ্চ বিদ্যালয়ে শিক্ষকতার পাশাপাশি তিনি ছিলেন উপজেলার নগদা শিমলা ইউনিয়ন পরিষদের (ইউপি) সাতবারের নির্বাচিত চেয়ারম্যান। হোসেন আলী দীর্ঘদিন মুক্তিযুদ্ধের সংগঠক হিসেবে গোপালপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্বও পালন করেছেন।

হোসেন আলীর চার মেয়ের মধ্যে সানজিদা আফরিন নিপা তৃতীয়। বড় মেয়ে হোসনে আরা ভিএম সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের শিক্ষক। দ্বিতীয় মেয়ে তানজিনা আফরিন স্মৃতি পেশায় চিকিৎসক। ছোট মেয়ে সাদিয়া আফরিন বন্যা বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক।

সানজিদার পরিবারের সঙ্গে ঘনিষ্ঠ এক ব্যক্তি নাম প্রকাশ না করার শর্তে বলেন, ২০১৭ সালের ১০ মার্চ গাজীপুরের কাপাসিয়ার বাসিন্দা আজিজুল হক মামুনের সঙ্গে সানজিদা আফরিন নিপার বিয়ে হয়। পারিবারিকভাবে এ বিয়ের ব্যবস্থা করা হয়। তবে এ বিয়েতে সানজিদার তেমন সম্মতি ছিল না। এ কারণে বিয়ের পর থেকেই স্বামীর সঙ্গে তার বনিবনা হচ্ছিল না। সানজিদা দীর্ঘদিন গাজীপুরে এএসপি হিসেবে দায়িত্ব পালন করেন। চলতি বছরের শুরুর দিকে সানজিদা ঢাকায় বদলি হন। সাম্প্রতিক ঘটনায় এডিসি হারুনের সঙ্গে আগে বিয়ে হয়েছিল, তাদের মধ্যে ছাড়াছাড়ি হয়ে গেছে- এমন গুঞ্জন সামাজিক যোগাযোগমাধ্যমে ভেসে বেড়াচ্ছে।

সানজিদার বোন হোসনে আরা বলেন, সানজিদার বিয়ে হয়েছে আজিজুল হক মামুনের সঙ্গে। রাষ্ট্রপতির এপিএস মামুনই সানজিদার স্বামী। এডিসি হারুন তার সহকর্মীমাত্র। তার সঙ্গে সানজিদার বিয়ে হয়নি। বিয়ে না হলে তো ছাড়াছাড়িরও প্রশ্ন নেই। তিনি আরও জানান, আজিজুল হক মামুনের সঙ্গে সানজিদার বিয়ের বিষয়ে গোপালপুরের নগদা শিমলা ইউনিয়নের নিকাহ রেজিস্ট্রার (বিয়ের কাজি) অফিসে বিয়ে হয়। ওই অফিসের নিকাহ রেস্ট্রিার শামছুল হক বলেন, ২০১৭ সালের ১০ মার্চ পারিবারিকভাবে ঘটা করে অনুষ্ঠানের মাধ্যমে তাদের বিয়ে হয়।

গত ৯ সেপ্টেম্বর বারডেম হাসপাতালে সানজিদা চিকিৎসক দেখাতে গেলে সেখানে হারুন তার সঙ্গে দেখা করেন। খবর পেয়ে সানজিদার স্বামী রাষ্ট্রপতির এপিএস আজিজুল হক মানুষ ছাত্রলীগের ‍দুই নেতাকে নিয়ে সেখানে যান। সানজিদার দাবি অনুযায়ী, সেখানে মামুন প্রথমে হারুনকে মারধর করে। ওই অপ্রীতিকর ঘটনার জেরে হারুন ছাত্রলীগের দুই নেতাকে থানায় ডেকে নিয়ে বেধড়ক পেটান। তাদের একজনের বেশ কয়েকটি দাঁত পড়ে যায়। বিষয়টি জানাজানি হলে হারুনকে ১০ সেপ্টেম্বর একই দিনে দুই দফা বদলির পরের দিন সাময়িক বরখাস্ত করা হয়। গত ১২ সেপ্টেম্বর হারুনকে রংপুর ডিআইজি রেঞ্জ কার্যালয়ে সংযুক্ত করা হয়। এরই মধ্যে গণমাধ্যমে ‘আমার স্বামীই প্রথমে হারুন স্যারকে মেরেছে’ বলে বক্তব্য দেওয়া নানা নাটকীয়তা তৈরি হয়েছে। 

ছাত্রলীগের দুই নেতাকে থানায় মারধরের ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেন ডিএমপি কমিশনার। তাদেরকে দুই দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়। গত ১৩ সেপ্টেম্বর তদন্ত কমিটি প্রতিবেদন দাখিলের জন্য আরও পাঁচ দিন সময় চেয়ে আবেদন করলে তাদেরকে আরও পাঁচ দিন সময় দেওয়া হয়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা