× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সংসদ সদস্য আব্দুল কুদ্দুসের মৃত্যুতে স্পিকারের শোক

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ৩০ আগস্ট ২০২৩ ১২:৩০ পিএম

আপডেট : ৩০ আগস্ট ২০২৩ ১২:৫৮ পিএম

বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আবদুল কুদ্দুস। ফাইল ফটো

বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আবদুল কুদ্দুস। ফাইল ফটো

নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি ও নাটোর-৪ (গুরুদাসপুর-বড়াইগ্রাম) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আবদুল কুদ্দুসের মৃত্যুতে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী শোক জানিয়েছেন।

তার রূহের মাগফেরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবার ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন তিনি। 

এর আগে শ্বাসকষ্টের কারণে আবদুল কুদ্দুসকে শনিবার ঢাকায় নেওয়া হয়। হাসপাতালে ভর্তির পর তাকে আইসিইউতে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়। সেখানেই আজ সকালে তার মৃত্যু হয়।

বর্ষীয়ান এই রাজনীতিবিদের মৃত্যুতে নাটোরের সকল পর্যায়ের রাজনীতিবিদ, নেতাকর্মী, শুভানুধ্যায়ীসহ সব শ্রেণি-পেশার মানুষ গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছেন।

আজ বেলা ১১টার দিকে জাতীয় সংসদ ভবন চত্বরে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এরপর নাটোরে নেওয়া হবে মরদেহ। বিকাল ৪টায় নাটোর কানাইখালি মাঠ, বিকাল ৫টায় বড়াইগ্রাম পাইলট উচ্চ বিদ্যালয় মাঠ, সন্ধ্যা ৬টায় গুরুদাসপুর পাইলট উচ্চ বিদ্যালয় মাঠ এবং বাদ মাগরিব জন্মভূমি বিলশা ঈদগাহ মাঠে তার শেষ জানাজা অনুষ্ঠিত হবে।

বীর মুক্তিযোদ্ধা আবদুল কুদ্দুস ১৯৪৬ সালের ৩১ অক্টোবর নাটোরের গুরুদাসপুর উপজেলার খুবজিপুর ইউনিয়নের চলনবিলের বিলশা গ্রামে জন্ম গ্রহণ করেন।

পঞ্চম, সপ্তম, নবম, দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। সপ্তম সংসদে তিনি মৎস্য ও পশুসম্পদ প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন। তিনি রাজশাহী কলেজের ভিপি এবং বৃহত্তর রাজশাহী জেলা ছাত্রলীগের সভাপতি ছিলেন। রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জনকারী আবদুল কুদ্দুস মুক্তিযুদ্ধকালে ভারতে ট্রেনিং নিয়ে মুজিব বাহিনীর আঞ্চলিক কমান্ডার ও সংগঠকের ভূমিকা পালন করেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা