× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বঙ্গবন্ধু রক্ত দিয়ে আমাদের ঋণী করে গেছেন : নৌপ্রতিমন্ত্রী

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৫ আগস্ট ২০২৩ ১৭:৪১ পিএম

আপডেট : ১৫ আগস্ট ২০২৩ ১৮:০৪ পিএম

মতিঝিলের বিআইডব্লিউটিএ ভবনে জাতীয় শোক দিবসে নৌপরিবহন মন্ত্রণালয় আয়োজিত আলোচনা সভায় নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। প্রবা ফটো

মতিঝিলের বিআইডব্লিউটিএ ভবনে জাতীয় শোক দিবসে নৌপরিবহন মন্ত্রণালয় আয়োজিত আলোচনা সভায় নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। প্রবা ফটো

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধুর মত সাহসী দূরদর্শী ও দেশপ্রেমিক নেতৃত্ব ছিল বলে বাংলাদেশ স্বাধীন হয়েছে। এটা আমাদের সৌভাগ্য। আমরা বঙ্গবন্ধুর কাছে ঋণী। তিনি রক্ত দিয়ে আমাদের ঋণী করে গেছেন। তার রক্তের ঋণ শোধ করতে পারব না। তবে কাজের মাধ্যমে তার প্রতি শ্রদ্ধা জানাতে পারব। 

মঙ্গলবার (১৫ আগস্ট) মতিঝিলের বিআইডব্লিউটিএ ভবনে জাতীয় শোক দিবসে নৌপরিবহন মন্ত্রণালয় আয়োজিত ‘শোক থেকে শক্তিতে নৌখাতের জয় যাত্রা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ বলেন, পৃথিবীর দেশে দেশে যত হত্যাকাণ্ড হয়েছে, বঙ্গবন্ধু সপরিবারে হত্যাকাণ্ডের মতো এমন জঘন্যতম হত্যাকাণ্ড একটিও হয়নি। বঙ্গবন্ধু হত্যাকাণ্ডকে জায়েজ করার জন্য বঙ্গবন্ধুর পরিবারের বিরুদ্ধে অপপ্রচার চালানো হয়েছিল। সেগুলো মিথ্যা প্রমাণিত হয়েছে‌। বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের মতো এত বড় ঘটনার বিচার যাতে না হয়, এজন্য খুনি চক্ররা সংবিধান কাঁটাছেড়া করেছিল।

তিনি বলেন, ‘ষড়যন্ত্রকারীরা বঙ্গবন্ধুর রক্তকে ভয় পায়, তারা তার রক্তকে বিচ্ছিন্ন করতে চেয়েছিল। সেই রক্তই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা নির্মাণ করতে চলেছে। ষড়যন্ত্রকারীরা শারীরিক হত্যাকাণ্ডের পরিবর্তে রাজনৈতিক হত্যাকাণ্ডের পরিকল্পনা করছে। আমাদের সবাইকে এ ধরনের ষড়যন্ত্র থেকে রক্ষার জন্য সচেতন থাকতে হবে। যদি আমরা এবার ব্যর্থ হয়ে যাই তাহলে দেশ ৫০ বছর পিছিয়ে যাবে। আমাদের শপথ নিতে হবে, দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যেতে হবে।’

নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মো. মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ। নৌপরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. এ কে এম মতিউর রহমান মূল প্রবন্ধ উপস্থাপন করেন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নৌপরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব দেলোয়ারা বেগম, বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমডোর আরিফ আহমেদ মোস্তফা প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে সবাই শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করেন। পরে শহীদদের জন্য দোয়া ও মোনাজাত করা হয়।

এর আগে প্রতিমন্ত্রী বিআইডব্লিউটিএ ভবনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এ সময় মন্ত্রণালয়ের সচিব, বিআইডব্লিউটিএর চেয়ারম্যান ও নৌপরিবহন অধিদপ্তরের মহাপরিচালক উপস্থিত ছিলেন। পরে প্রতিমন্ত্রী ঢাকা সদরঘাট টার্মিনালে জাতীয় শোক দিবস ২০২৩ উপলক্ষে বিআইডব্লিউটিএ আয়োজিত দোয়া মাহফিল, নাবিক ও ঘাটকর্মীদের মাঝে খাবার বিতরণ করেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা