× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ডিজিটাল নিরাপত্তা আইন

সংশোধনী এলে সাংবাদিকরা খুশি হবেন : আইনমন্ত্রী

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৫ জুলাই ২০২৩ ১৭:১৯ পিএম

আপডেট : ২৫ জুলাই ২০২৩ ১৮:০৩ পিএম

আইনমন্ত্রী আনিসুল হক। ছবি : সংগৃহীত

আইনমন্ত্রী আনিসুল হক। ছবি : সংগৃহীত

ডিজিটাল নিরাপত্তা আইনে যে সংশোধনী আসছে তাতে সাংবাদিকরা খুশি হবেন বলে মনে করেন আইনমন্ত্রী আনিসুল হক।

তিনি বলেন, ‘আমরা ইইউর বিশেষ প্রতিনিধিকে বলেছি, আগামী নির্বাচনের আগে সেপ্টেম্বরে জাতীয় সংসদের অধিবেশবে ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনী উত্থাপন করব। আশা করছি, এটি এ সময় পাস হবে।‘

মঙ্গলবার (২৫ জুলাই) সচিবালয়ে আইনমন্ত্রীর কার্যালয়ে ইউরোপীয় ইউনিয়নের মানবাধিকার বিষয়ক বিশেষ দূত ইমোন গিলমোরেররের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আইনমন্ত্রী বলেন, ‘ডেটা প্রটেকশন আইন অংশীজনদের নিয়ে সংশোধন করা হচ্ছে। শ্রম আইনে মানবাধিকার যাতে রক্ষিত হয়, সে বিষয়টি নিশ্চিত করা হচ্ছে। বাংলাদেশ সরকার ইইউকে প্রতিনিধিকে আশ্বস্ত করেছে ও বিস্তারিত জানিয়েছে কোন কোন ক্ষেত্রে সংশোধন করা হচ্ছে।

ইমোন গিলমোর সাংবাদিকদের বলেন, ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টের কারণে ব্যক্তি ও গণমাধ্যমকর্মীদের বিরুদ্ধে অনেকগুলো মামলা হয়েছে। আইনমন্ত্রী আমাদের আশ্বস্ত করেছেন যে খুব দ্রুত সময়ের মধ্যে আইনটি সংশোধন করা হবে। 

আগামী নির্বাচন প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ইমোন গিলমোর বলেন, প্রাক-নির্বাচনী যে দলটি এসেছিল, ওই দলের সদস্য জোসেফ বোরেলের সিদ্ধান্ত দেবেন।

তিনি বলেন, মানবাধিকার রক্ষিত হয়, এমন দেশের সঙ্গে আমরা আমাদের অর্থনৈতিক কর্মকাণ্ড অব্যাহত রাখার পক্ষে কাজ করছি। বাংলাদেশ ও ইইউর মধ্যে পারস্পরিক সম্পর্ককে নতুন অংশীদারত্বের জায়গায় নিয়ে যেতে চাই।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা