× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

গত অর্থবছরে বিদ্যুৎ বিভাগের শতভাগ আরডিপি বাস্তবায়ন

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৬ জুলাই ২০২৩ ২১:২০ পিএম

আপডেট : ১৬ জুলাই ২০২৩ ২২:১৬ পিএম

গত অর্থবছরে বিদ্যুৎ বিভাগের শতভাগ আরডিপি বাস্তবায়ন

গত অর্থবছরে (২০২২-২০৩) শতভাগ বার্ষিক উন্নয়ন কর্মসূচি – আরডিপি বাস্তবায়ন করার কথা জানিয়েছে বিদ্যুৎ বিভাগ। এ নিয়ে রবিবার (১৬ জুলাই) বিদ্যুৎ বিভাগ আয়োজিত এক ভার্চ্যুয়াল সভায় সন্তোষ প্রকাশ করা হয়। আরডিপি বাস্তবায়ন সংক্রান্ত বিদ্যুৎ বিভাগের পাঠোনো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব জানানো হয়।

সভায় উপস্থিত ছিলেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, বিদ্যুৎ বিভাগের সিনিয়র সচিব হাবিবুর রহমান, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের  (পিডিবির) চেয়ারম্যান মাহবুবুর রহমান, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের (আরইবি) চেয়ারম্যান সেলিম উদ্দিন ও পাওয়ার সেলের ডিজি মোহাম্মদ হোসাইন প্রমুখ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২২-২০২৩ অর্থবছরে বার্ষিক উন্নয়ন কর্মসূচির আওতায় ৭১টি প্রকল্পের বিপরীতে বরাদ্দ ছিল ২৮ হাজার ৩১৯ কোটি ৭৩ লাখ টাকা। ব্যয় হয় ২৮ হাজার ৪০০ কোটি টাকা কোটি টাকা। আর্থিক অগ্রগতির হার ১০০ দশমিক ২৮ ভাগ। সিলিং অনুযায়ী অগ্রগতি ১০১ দশমিক ৫৮ ভাগ। ভৌত অগ্রগতি ১০০ ভাগ। ২০২১-২০২২ অর্থবছরেও আর্থিক অগ্রগতি ছিল ১০১ দশমিক ৯০ ভাগ।

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, দ্রুত সিদ্ধান্ত নিয়ে গ্রাহক সেবার মান বাড়াতে হবে। দলগত উদ্যোগ ও তদারকি জোরদার করে দ্রুত প্রকল্প বাস্তবায়ন করতে হবে।

তিনি বলেন, বর্তমান প্রেক্ষাপটে আরএডিপি ১০০ ভাগ বাস্তবায়ন অনেক ভালো। এই ধারাবাহিকতা অব্যাহত রাখতে হবে। প্রকৃতপক্ষে গ্রাহক সন্তষ্টিই আমাদের মূল লক্ষ্য। গ্রাহকদের সঙ্গে বিদ্যমান আস্থার সম্পর্ক আরও জোরদার করতে পরিকল্পনা মতো যোগাযোগ বাড়ানো প্রয়োজন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা