× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নিজের বিমানে ঢাকায় এসে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ দিয়ে গেলেন আদানি

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৫ জুলাই ২০২৩ ১৮:৩৫ পিএম

আপডেট : ১৫ জুলাই ২০২৩ ১৮:৪৪ পিএম

গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন ভারতের বৃহৎ শিল্পগোষ্ঠী আদানি গ্রুপের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান গৌতম আদানি। ছবি: টুইটার

গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন ভারতের বৃহৎ শিল্পগোষ্ঠী আদানি গ্রুপের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান গৌতম আদানি। ছবি: টুইটার

স্বল্প সময়ের জন্য ঢাকায় এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছে গেলেন ভারতের আদানি গ্রুপের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান গৌতম আদানি। 

শনিবার (১৫ জুলাই) সকাল ১০টার দিকে ব্যক্তিগত উড়োজাহাজে করে ঢাকায় নামের আদানি। এরপর বেলা ১১টার দিকে গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন। 

সাক্ষাতের বিষয়টি আদানি নিজেই টুইট করে জানিয়েছেন। 

টুইটে আদানি লেখেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করে ১ হাজার ৬০০ মেগাওয়াট ক্ষমতার আলট্রা সুপার ক্রিটিক্যাল গোড্ডা বিদ্যুৎকেন্দ্রের পুরো সক্ষমতায় উৎপাদন বুঝিয়ে দিতে পেরে সম্মানিত। আমি ভারত ও বাংলাদেশের সাহসী দলকে স্যালুট জানাই। যারা করোনা মহামারির মধ্যেও কাজ শুরু করে মাত্র সাড়ে তিন বছরে বিদ্যুৎকেন্দ্রটি উৎপাদনে নিয়ে এসেছে।

ভারতের ঝাড়খণ্ড রাজ্যে বিদ্যুৎকেন্দ্র স্থাপন করেছে আদানি গ্রুপ। কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রটির ১ হাজার ৬০০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনে রয়েছে দুটি ইউনিট।  

আদানি গ্রুপের কাছ থেকে বিদ্যুৎ কিনতে ২০১৭ সালে চুক্তি করে পিডিবি। ২৫ বছর ওই কেন্দ্র থেকে বিদ্যুৎ কিনবে পিডিবি।  প্রথম ইউনিট থেকে পরীক্ষামূলক বিদ্যুৎ সরবরাহ শুরু হয় গত মার্চে। এরপর গত ৬ এপ্রিল এটি থেকে বাণিজ্যিকভাবে বিদ্যুৎ উৎপাদন শুরু হয়। আর দ্বিতীয় ইউনিট থেকে বাণিজ্যিক উৎপাদন শুরু হয় ২৫ জুন মধ্যরাত ১২টায়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা