× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

পরিস্থিতি পর্যবেক্ষণ করে পর্যবেক্ষক পাঠানোর সিদ্ধান্ত নেবে ইইউ : শেলেরি রিকার্ডো

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১১ জুলাই ২০২৩ ১৩:২৬ পিএম

আপডেট : ১১ জুলাই ২০২৩ ২৩:১২ পিএম

নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠক শেষে ইইউ প্রতিনিধিদলের প্রধান শেলেরি রিকার্ডো সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। ছবি : আলী হোসেন মিন্টু

নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠক শেষে ইইউ প্রতিনিধিদলের প্রধান শেলেরি রিকার্ডো সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। ছবি : আলী হোসেন মিন্টু

পরিস্থিতি পর্যবেক্ষণ করে আগমী নির্বাচনে পর্যবেক্ষক পাঠানোর বিষয়ে সিদ্ধান্ত নেবে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)। বাংলাদেশে সফররত ইইউ প্রতিনিধিদলের প্রধান শেলেরি রিকার্ডো মঙ্গলবার (১১ জুলাই) সকালে নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠক শেষে এ তথ্য জানান।

রিকার্ডো বলেন, আমরা বাংলাদেশ সরকারের আমন্ত্রণে দুই সপ্তাহের সফরে এসেছি। নির্বাচনপূর্ব পরিস্থিতি পর্যবেক্ষণ করে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে প্রতিবেদন পাঠাব। তার ভিত্তিতে আগামী নির্বাচনে ইউরোপীয় ইউনিয়ন পর্যবেক্ষক পাঠানোর বিষয়ে সিদ্ধান্ত নেবে।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পরিবেশ মূল্যায়ন করতে রিকার্ডো চেলেরির নেতৃত্বে ইউরোপীয় ইউনিয়নের ছয় সদস্যের নির্বাচন অনুসন্ধানী মিশন রবিবার (৯ জুলাই) ঢাকায় পৌঁছায়। দুই সপ্তাহের সফরে ২৩ জুলাই পর্যন্ত প্রতিনিধিদলটি রাজনৈতিক দল, নির্বাচন কমিশন, নিরাপত্তা কর্মকর্তা, সুশীলসমাজ ও গণমাধ্যমের সঙ্গে কথা বলবে।

এর আগে ঢাকা সফররত ইউরোপীয় ইউনিয়নের প্রাক-নির্বাচন পর্যবেক্ষণ দলের সঙ্গে অনানুষ্ঠানিক বৈঠক করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগের একটি প্রতিনিধিদল। সোমবার বিকালে গুলশানে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলির বাসবভনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

ইইউ প্রতিনিধিদলের সঙ্গে নির্বাচন কমিশনের মঙ্গলবারের বৈঠকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল, নির্বাচন কমিশনার বেগম রাশেদা সুলতানা ও মো. আনিছুর রহমান, ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ইইউয়ের প্রতিনিধি দলে বাংলাদেশে সংস্থাটির রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলিসহ পাঁচজন এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা