× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

চতুর্থ গণবিজ্ঞপ্তিতে নির্বাচিত শিক্ষকদের নিয়োগ শিগগির

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১০ জুলাই ২০২৩ ২২:১৩ পিএম

আপডেট : ১০ জুলাই ২০২৩ ২২:১৯ পিএম

ফাইল ছবি

ফাইল ছবি

চতুর্থ গণবিজ্ঞপ্তিতে সুপারিশ পাওয়া ৩২ হাজার শিক্ষককে শিগগির নিয়োগ দেওয়া হবে বলে জানিয়েছেন বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) সচিব মো. ওবায়দুর রহমান। চলতি মাসের শেষ কিংবা আগামী আগস্ট মাসের শুরতে এ নিয়োগ চূড়ান্ত হতে পারে বলে জানান তিনি। সোমবার (১০ জুলাই) তিনি এ কথা জানিয়েছেন।

মো. ওবায়দুর রহমান বলেন, পুলিশ ভেরিফিকেশন চলা অবস্থায়ই চতুর্থ গণবিজ্ঞপ্তির আওতায় সুপারিশ পাওয়া শিক্ষকদের নিয়োগের পরিকল্পনা রয়েছে। এ জন্য মন্ত্রণালয়ের অনুমোদন চাওয়া হবে। মন্ত্রণালয়ের অনুমোদন পেলে চলতি মাসে অথবা আগামী মাসের শুরুতে চূড়ান্ত নিয়োগ দেওয়া হবে। এর আগে গত ১২ মার্চ শিক্ষক নিয়োগে চতুর্থ গণবিজ্ঞপ্তির ফল প্রকাশ করে এনটিআরসিএ। এতে ৩২ হাজার ৪৩৮ প্রার্থীকে নির্বাচন করা হয়।

তিনি আরও বলেন, ইতোমধ্যে প্রার্থীদের পুলিশ ভেরিফিকেশন ফরম সংগ্রহ করা হয়েছে। জটিলতা কাটাতে এবার প্রথমবারের মতো এনটিআরসি অনলাইনে পুলিশ ভেরিফিকেশনের পদ্ধতি চালু করা হয়। এ ছাড়াও প্রার্থীদের সনদ যাচাই-বাছাই করা হচ্ছে। খুব শিগগির ভেরিফিকেশন ফরমগুলো স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হবে। এ প্রক্রিয়া চলমান অবস্থায় নিয়োগ চূড়ান্ত করতে চায় এনটিআরসিএ।

গত বছরের ২১ ডিসেম্বর মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে ৬৮ হাজার ৩৯০টি শূন্য পদে শিক্ষক নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করে এনটিআরসিএ। বিজ্ঞপ্তিটি ‘চতুর্থ গণবিজ্ঞপ্তি’ নামে পরিচিত। এর মধ্যে স্কুল ও কলেজে ৩১ হাজার ৫০৮টি এবং মাদ্রাসা, ব্যবসায় ব্যবস্থাপনা ও কারিগরি প্রতিষ্ঠানে ৩৬ হাজার ৮৮২টি পদ ছিল। সব কটি পদই এমপিওভুক্ত।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা