× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সরকারিকৃত কলেজ শিক্ষক-কর্মচারীদের গ্রেড সুরক্ষায় ৬ দাবি না মানলে আন্দোলন

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২১ জুন ২০২৩ ১৮:১৬ পিএম

আপডেট : ২১ জুন ২০২৩ ১৮:৪৭ পিএম

সংবাদ সম্মেলনে সরকারিকৃত কলেজ শিক্ষক-কর্মচারী বেতন গ্রেড সুরক্ষা কমিটির নেতারা। প্রবা ফটো

সংবাদ সম্মেলনে সরকারিকৃত কলেজ শিক্ষক-কর্মচারী বেতন গ্রেড সুরক্ষা কমিটির নেতারা। প্রবা ফটো

সরকারি হওয়া কলেজের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের গ্রেড সুরক্ষায় আগামী ৩১ জুলাইয়ের মধ্যে ৬ দফা দাবি না মানলে ক্লাস বর্জন করে আন্দোলনের ঘোষণা এসেছে। বুধবার (২১ জুন) ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন সরকারিকৃত কলেজ শিক্ষক-কর্মচারী বেতন গ্রেড সুরক্ষা কমিটি।

কমিটির আহ্বায়ক শামসুল আলম সংবাদ সম্মেলনে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পূর্ব প্রতিশ্রুতিতে সারা দেশের প্রায় ৩৫০টি কলেজ সরকারিকরণের কাজ শেষ পর্যায়ে রয়েছে। এসব কলেজের জন্য শিক্ষক ও কর্মচারী আত্তীকরণ বিধিমালা- ২০১৮ জারি করা হয়। কিন্তু এ বিধি অনুযায়ী অধিকাংশ শিক্ষক-কর্মচারীর আগের পাওয়া বেতন গ্রেড অবনমন করা হয়েছে। বিষয়টি খুবই অমানবিক ও মানবাধিকার লঙ্ঘনের সামিল।

বিষয়টি বৈষম্যমূলক উল্লেখ করে তিনি ৬ দফা দাবি উত্থাপন করেন। তিনি আরও বলেন, সংশ্লিষ্ট প্রশাসন সরকারিকৃত কলেজ শিক্ষক ও কর্মচারীদের বেতন গ্রেড সুরক্ষার আশ্বাস দিলেও তা অদৃশ্য ইশারায় আমলাতান্ত্রিক জটিলতায় আটকে রাখা হয়েছে। আগামী ৩১ জুলাইয়ের মধ্যে গ্রেড সুরক্ষা করা না হলে ন্যায় সঙ্গত অধিকার আদায়ে বৃহৎ কঠোর কর্মসূচি গ্রহণেরও ঘোষণা আসবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কমিটির সদস্য সচিব মো. সাজেদুর রহমান লিটু, যুগ্ম-আহ্বায়ক নাছির উদ্দীন, বরিশাল বিভাগীয় কমিটির আহ্বায়ক ফারুক ফকির, সদস্য সচিব হাবিবুর রহমান প্রিন্স, রাজশাহী বিভাগীয় কমিটির আহ্বায়ক এমকে হাসান কিরণ, সদস্য সচিব শাহজালাল, খুলনা বিভাগীয় কমিটির আহ্বায়ক আশরাফ আলী, সদস্য সচিব জাহাঙ্গীর আলম প্রমুখ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা