× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সরকারি সফরে গাম্বিয়া গেলেন সেনাপ্রধান

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১১ জুন ২০২৩ ২০:৩৯ পিএম

আপডেট : ১১ জুন ২০২৩ ২০:৫৬ পিএম

সেনাপ্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ। ফটো আইএসপিআর

সেনাপ্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ। ফটো আইএসপিআর

সরকারি সফরে রবিবার (১১ জুন) গাম্বিয়ার উদ্দেশে ঢাকা ছেড়েছেন সেনাপ্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ। গাম্বিয়া সরকারের আমন্ত্রণে বাংলাদেশ সেনাপ্রধান এ সফরে গেলেন।

জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে প্রথমবারের মতো বাংলাদেশ-গাম্বিয়া যৌথ কন্টিনজেন্ট মোতায়েনের সক্ষমতা যাচাই এবং পরবর্তী পন্থা ঠিক করার জন্যই সেনাপ্রধানের এ সফর। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশের সঙ্গে গাম্বিয়ার যৌথ কন্টিনজেন্ট মোতায়েনের আগ্রহ জানিয়েছিল গাম্বিয়া। দেশটির পররাষ্ট্রমন্ত্রী মামাদৌ টাঙ্গারা, প্রতিরক্ষামন্ত্রী শেখ ওমর ফাই ও চিফ অব ডিফেন্স স্টাফ লেফটেন্যান্ট জেনারেল ইয়াঙ্কুবা এ ড্রামেহসহ উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধিদল চলতি বছরের ৮ থেকে ১৩ ফেব্রুয়ারি ঢাকা সফরের সময় এ আগ্রহের কথা জানায়।

এরই ধারাবাহিকতায় গাম্বিয়ার প্রস্তাব ও সক্ষমতা সরেজমিনে দেখার জন্য বাংলাদেশের সেনাপ্রধানের এ সফর অনুষ্ঠিত হচ্ছে। একই উদ্দেশ্যে জাতিসংঘ সদর দপ্তরের দুই সদস্যের একটি প্রতিনিধিদলও এই ত্রিপক্ষীয় বৈঠকে যোগদান করবে।

সফরকালে সেনাপ্রধান গাম্বিয়ার প্রেসিডেন্ট আদামা বারো, পররাষ্ট্রমন্ত্রী, প্রতিরক্ষামন্ত্রী, চিফ অব ডিফেন্স স্টাফ এবং ঊর্ধ্বতন সামরিক ও অসামরিক ব্যক্তির সঙ্গে সাক্ষাৎ করবেন। সাক্ষাৎকালে দুই দেশের মধ্যে শান্তিরক্ষা কার্যক্রমসহ প্রশিক্ষণ ও দ্বিপক্ষীয় সহযোগিতার বিভিন্ন বিষয় আলোচনায় প্রাধান্য পাবে।

সেনাপ্রধান গাম্বিয়া সফর শেষে আগামী ১৬ জুন দেশে ফিরবেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা