× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

শুক্রবার সকাল থেকেই বৃষ্টির আভাস

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৮ মে ২০২৩ ২১:৫০ পিএম

আপডেট : ১৮ মে ২০২৩ ২১:৫৯ পিএম

শুক্রবার সকাল থেকেই সারা দেশে বৃষ্টিপাত শুরু হতে পারে। প্রবা ফটো

শুক্রবার সকাল থেকেই সারা দেশে বৃষ্টিপাত শুরু হতে পারে। প্রবা ফটো

৪৫তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা শুক্রবার (১৯ মে) অনুষ্ঠিত হবে। সারা দেশের আট বিভাগে সকাল ১০টায় একযোগে শুরু হবে পরীক্ষা। ২০০ নম্বরের এই পরীক্ষা চলবে দুপুর ১২টা পর্যন্ত। এদিকে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, শুক্রবার সকাল থেকেই সারা দেশে বৃষ্টিপাত শুরু হতে পারে।

বৃহস্পতিবার রাত ৮টায় আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ শাহীনুল ইসলাম প্রতিদিনের বাংলাদেশকে বলেন, ’শুক্রবার সারা দেশে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সকাল থেকেই দেশের বিভাগীয় শহরগুলোতে বৃষ্টি হতে পারে।’ 

আবহাওয়া অধিদপ্তর বলছে, বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টা থেকে রাত ১টার মধ্যে অভ্যন্তরীণ নদীবন্দরসমূহের জন্য দেওয়া পূর্বাভাসে যশোর, খুলনা, কুষ্টিয়া, বরিশাল ও পটুয়াখালী অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম, উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে বৃষ্টি, বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরসমূহকে ২ নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

এ ব্যাপারে কানাডার সাসকাচুয়ান বিশ্ববিদ্যালয়ের আবহাওয়া ও জলবায়ুবিষয়ক গবেষক মোস্তফা কামাল পলাশ প্রতিদিনের বাংলাদেশকে জানান, আবহাওয়া পূর্বাভাস মডেলগুলো বিশ্লেষণ করে দেখা যাচ্ছে, শুক্রবার সকাল ৭টার পর থেকে দুপুর ১২টা পর্যন্ত ময়মনসিংহ, সিলেট, ঢাকা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের জেলাগুলোর ওপর দিয়ে কালবৈশাখী ঝড় ও তীব্র বজ্রপাত অতিক্রম করার আশঙ্কা রয়েছে। বিশেষ করে ময়মনসিংহ ও সিলেট বিভাগের জেলাগুলোর ওপর সকাল ৭টা পর্যন্ত; ঢাকা বিভাগের জেলাগুলোর ওপর ভোর ৫টা থেকে সকাল ৮টা পর্যন্ত; বরিশাল ও চট্টগ্রাম বিভাগের জেলাগুলোর ওপর সকাল ১০টার মধ্যে কালবৈশাখী ঝড় ও তীব্র বজ্রপাত অতিক্রম করার আশঙ্কা রয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা