× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

প্রতিবেশী নীতিতে বাংলাদেশকে প্রথম গণ্য করে ভারত : হাইকমিশনার

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৭ এপ্রিল ২০২৩ ০০:১৭ এএম

আপডেট : ০৭ এপ্রিল ২০২৩ ১০:৪৩ এএম

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা। সংগৃহীত ফটো

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা। সংগৃহীত ফটো

বাংলাদেশ ও ভারতের মধ্যে বর্তমান দ্বিপক্ষীয় সম্পর্ক পারস্পরিক উন্নয়নের পরিপূরক। দিল্লি তার প্রতিবেশী নীতিতে ঢাকাকে প্রথম গণ্য করে। বৃহস্পতিবার (৬ এপ্রিল) এক অনুষ্ঠানে এমন মন্তব্য করেছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা।

‘ভারত বিচিত্রা’র সুবর্ণজয়ন্তীতে এর বিশেষ সংস্করণের মোড়ক উন্মোচন উপলক্ষে ভারতীয় হাইকমিশনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সেখানে দেওয়া ভাষণে প্রণয় কুমার ভার্মা বলেন, ভারত ও বাংলাদেশ এমন একটি চমৎকার সম্পর্ক উপভোগ করছে, বিশ্বে যার জুড়ি মেলা ভার।

তিনি বলেন, ‘বাংলাদেশের সঙ্গে সম্পর্ককে ভারত সবচেয়ে বেশি অগ্রাধিকার দেয়। আমরা প্রায়ই যেমনটি বলে থাকি, আমাদের কাছে প্রতিবেশী প্রথম, আসলে প্রতিবেশী দ্বিতীয়। বাংলাদেশই প্রথম।’

হাইকমিশনার বলেন, ভারত যখন জি২০-র প্রেসিডেন্ট হয়, দিল্লি সেই গুরুত্বপূর্ণ বহুজাতিক প্ল্যাটফর্মের আলোচনায় যোগ দিতে বাংলাদেশকে বিশেষ অতিথি দেশ হিসেবে আমন্ত্রণ জানিয়েছে। এর মধ্য দিয়ে দিল্লি শুধু তার অত্যন্ত গুরুত্বপূর্ণ এক বন্ধুকে সম্মানিতই করেনি বরং অংশীদারি ও বন্ধুত্ব উদযাপন করেছে।

তিনি বলেন, ‘আমরা বিশ্বাস করি বৈশ্বিক উন্নয়নে অবদান রাখা, বিভিন্ন বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলা, প্রতিকূলতা উত্তরণ এবং অগ্রগতি অর্জনে বাংলাদেশের সাফল্যের গল্প বিশ্বমঞ্চে শোনা যাবে এবং তা থেকে অন্যরা গুরুত্বপূর্ণ শিক্ষা নিতে পারবে।’ অনুষ্ঠানে আরও বক্তব্য দেন আসাদুজ্জামান নূর এমপি, লেখিকা সেলিনা হোসেন, কবি মুহম্মদ নূরুল হুদা প্রমুখ।

সূত্র : বাসস

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা