× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বঙ্গবাজারে ক্ষতিগ্রস্তদের তালিকা হচ্ছে : ডিএসসিসি

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৪ এপ্রিল ২০২৩ ১৯:২৩ পিএম

আপডেট : ০৪ এপ্রিল ২০২৩ ২০:৩৫ পিএম

তৈরি হচ্ছে বঙ্গবাজারে আগুনে ক্ষতিগ্রস্তদের তালিকা। প্রবা ফটো

তৈরি হচ্ছে বঙ্গবাজারে আগুনে ক্ষতিগ্রস্তদের তালিকা। প্রবা ফটো

রাজধানীর বঙ্গবাজার শপিং কমপ্লেক্সসহ পাশের মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। এ লক্ষ্যে অঞ্চল-১-এর নির্বাহী কর্মকর্তা মেরীনা নাজনীনকে আহ্বায়ক করে ৮ সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

মঙ্গলবার (৪ এপ্রিল) সন্ধ্যায় ডিএসসিসি সচিব আকরামুজ্জামান স্বাক্ষরিত এক দপ্তর আদেশে এ কমিটি গঠন করা হয়। কমিটিকে আগামী ৩ দিনের মধ্যে অগ্নিকাণ্ডের কারণ অনুসন্ধান, ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ ও ক্ষতিগ্রস্তদের তালিকা প্রণয়ন করে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

কমিটির অন্য সদস্যরা হলেন, ডিএসসিসির ২০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ফরিদ উদ্দিন আহমেদ রতন, সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর রোকসানা ইসলাম চামেলী, প্রধান রাজস্ব কর্মকর্তা আরিফুল হক, প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন, প্রধান সমাজকল্যাণ ও বস্তি উন্নয়ন কর্মকর্তা আকন্দ মো. ফয়সাল উদ্দিন, পরিবেশ জলবায়ু ও দুর্যোগ ব্যবস্থাপনা সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী খায়রুল বাকের এবং জেলা প্রশাসকের প্রতিনিধি।

এদিকে বিকালে গণমাধ্যমের সঙ্গে মতবিনিময়কালে ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, প্রধানমন্ত্রী আশ্বস্ত করেছেন, যারা মূলধন ও সম্পদ হারিয়েছে তাদের পুনর্বাসনের ব্যবস্থা করবেন। বিনিয়োগকারীরা যাতে ঘুরে দাঁড়াতে পারেন, সে ব্যবস্থা করা হবে।

ডিএসসিসির কর্মকর্তারা জানায়, কমিটিকে যে তালিকা প্রণয়ন করতে বলা হয়েছে, সেই তালিকা ধরে প্রধানমন্ত্রী পুনর্বাসনের ব্যবস্থা করবেন। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা