× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নওগাঁয় ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার হয়েছে : আইনমন্ত্রী

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ৩০ মার্চ ২০২৩ ২০:৩৫ পিএম

আপডেট : ৩০ মার্চ ২০২৩ ২২:২২ পিএম

সুলতানা জেসমিন। প্রবা ফটো

সুলতানা জেসমিন। প্রবা ফটো

নওগাঁর সুলতানা জেসমিনকে আটকের ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার হয়েছে বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। বৃহস্পতিবার (৩০ মার্চ) সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আইনমন্ত্রী বলেন, ‘নওগাঁয় সুলতানা জেসমিনকে যখন তুলে নেওয়া হয়, তখন তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে কোনো মামলা ছিল না। পরে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে। এখানে ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার করা হয়েছে।’

এদিকে সুলতানা জেসমিনকে আটক ও জিজ্ঞাসাবাদে জড়িত র‌্যাব সদস্যদের র‌্যাব-৫ সদর দপ্তরে তলব করা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে তাদের ব্যাটালিয়নে ফেরত পাঠানো হবে নাকি রাজশাহী-৫-এর সদর দপ্তরে নিযুক্ত করা হবে, তা পরে সিদ্ধান্ত নেবে এ ঘটনায় গঠিত তদন্ত কমিটি।

দায়িত্বে থাকা ১১ জনের মধ্যে সেনাবাহিনীর একজন মেজর, পুলিশের এএসপিসহ গাড়িচালকও রয়েছেন। র‌্যাব সদর দপ্তরের গঠিত একটি তদন্ত কমিটি এখন রাজশাহীতে অবস্থান করছে। তারা বিষয়টি তদন্ত করে দেখছে। 

এ বিষয়ে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন জানান, ২২ মার্চ ওই অভিযানে যারা ছিলেন সেই ১১ জনকে তদন্তের প্রয়োজনে র‌্যাব-৫-এর ব্যাটালিয়ন সদর দপ্তরে ডাকা হয়েছে। ওই ঘটনা তদন্তে র‌্যাব সদর দপ্তর গঠিত কমিটি এখন রাজশাহীতে অবস্থান করছে। কমিটি এই অভিযানে যুক্ত প্রত্যেক র‌্যাব সদস্যকে জিজ্ঞাসাবাদ করছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা