× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

কর্মস্থলে অনুপস্থিত, চাকরি হারাচ্ছেন মাউশির কর্মকর্তা

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ৩০ মার্চ ২০২৩ ১৯:০৫ পিএম

আপডেট : ৩০ মার্চ ২০২৩ ১৯:১৬ পিএম

 মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)। সংগৃহীত ছবি

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)। সংগৃহীত ছবি

উচ্চশিক্ষার জন্য বিদেশ ভ্রমণে গিয়ে ফিরে না আসায় মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) ওএসডি (বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা) সাধারণ শিক্ষা ক্যাডারের সহকারী অধ্যাপক মোহাম্মদ কামাল উদ্দিনকে চাকরিচ্যুত করার সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। সরকারি চাকরিবিধি অনুযায়ী তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থাসহ চাকরিচ্যুত করার প্রক্রিয়া শুরু করেছে মন্ত্রণালয়। 

শিক্ষা মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

মাউশির একট সূত্র জানিয়েছে, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক কামাল উদ্দিন ২০১৭ সালের ডিসেম্বরে অস্ট্রেলিয়ায় মাস্টার্স ডিগ্রি করতে যান। ২০২০ সালের ১২ ডিসেম্বর পর্যন্ত ছুটি নিয়ে বিদেশে এ কোর্স করতে গেলেও এখন পর্যন্ত তিনি কর্মস্থলে যোগদান করেননি। সে কারণে ২০২০ সালের ৩০ ডিসেম্বর তাকে কারণ দর্শানোর জন্য নোটিস দিলেও তিনি জবাব দেননি। এরপর গত বছরের ১৬ মে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে মাউশি থেকে একটি চিঠি শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়।

এ চিঠির আলোকে গত ২৮ মার্চ মন্ত্রণালয় থেকে আরেকটি নির্দেশনা জারি করা হয়। নির্দেশনায় বলা হয়েছে, মোহাম্মদ কামাল উদ্দিন (ওএসডি) মাউশির কর্মকর্তা ২০১৮ সাল থেকে এখন পর্যন্ত কর্মস্থলে যোগদান করেনি। তার অনুপস্থিত থাকার অভিযোগে সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা, ২০১৮ অনুযায়ী বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্য অভিযুক্তের স্থায়ী ও বর্তমান ঠিকানা, কর্মস্থল, চাকরিতে যোগাদনের তারিখ, বেতন স্কেল, আহরিত বেতন-ভাতা ও ই-মেইল ঠিকানা উল্লেখ করে যাবতীয় তথ্য প্রতিবেদন আকারে জরুরি ভিত্তিতে শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানোর জন্য মাউশিকে নির্দেশ দেওয়া হয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা