× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

শুনেছি শামসুজ্জামানের বিরুদ্ধে আরও মামলা হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ৩০ মার্চ ২০২৩ ১৭:৩২ পিএম

আপডেট : ৩০ মার্চ ২০২৩ ২০:৩৭ পিএম

প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামান। ফোকাস বাংলা ফটো

প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামান। ফোকাস বাংলা ফটো

প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামানের বিরুদ্ধে করা মামলার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন বলেছেন, ‘শুনেছি প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামানের বিরুদ্ধে আরও মামলা হচ্ছে।’ বৃহস্পতিবার (৩০ মার্চ) সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ’প্রাথমিকভাবে প্রথম আলো ও একাত্তর টেলিভিশনের তথ্যের জন্য সিআইডি ওই সাংবাদিককে জিজ্ঞাসাবাদের জন্য নিয়েছিল। জিজ্ঞাসাবাদ করে তাকে ছেড়ে দেওয়া হয়। এরপর সংক্ষুব্ধরা বিভিন্ন স্থানে আরও মামলা করেছে। সেসব মামলায় তাকে আবার গ্রেপ্তার করা হয়েছে।’ এখন পর্যন্ত দু-তিনটির মামলা হয়েছে বলে জেনেছেন তিনি।

অপর এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘সঠিক তথ্যের জন্য আপনি কেন ভয়ের মধ্যে থাকবেন? আপনি তো মিথ্যা, বিভ্রান্তিকর ও উদ্দেশ্যপ্রণোদিত হয়ে নিউজ করেননি। কাজেই আপনি ভয়ে নয়, নির্ভয়ে চলবেন।’

এদিকে ঢাকার রমনা মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় গ্রেপ্তার শামসুজ্জামানকে জামিন না দিয়ে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার তাকে আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা রমনা মডেল থানার পরিদর্শক আবু আনছার।

অন্যদিকে শামসুজ্জামানের আইনজীবী প্রশান্ত কুমার কর্মকার তার জামিন চেয়ে আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. তোফাজ্জল হোসেনের আদালত তার জামিন নাকচ করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আদালতের রমনা থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা উপপরিদর্শক নিজাম উদ্দিন ফকির বিষয়টি প্রতিদিনের বাংলাদেশকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে বুধবার রাতে প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান, পত্রিকাটির সাভারের নিজস্ব প্রতিবেদক শামসুজ্জামান শামস, সহযোগী ক্যামেরাম্যানসহ অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের নামে রাজধানীর রমনা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন আবদুল মালেক নামে এক আইনজীবী। পরে ওই মামলায় তাকে গ্রেপ্তার করে রমনা মডেল থানা পুলিশ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা