× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

দেশে হার্ট, কিডনি, লিভার ও ক্যানসারের সফল চিকিৎসা হচ্ছে : সংসদীয় কমিটি

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৮ মার্চ ২০২৩ ২১:৫০ পিএম

আপডেট : ২৮ মার্চ ২০২৩ ২২:০৭ পিএম

জাতীয় সংসদ ভবন। ছবি : সংগৃহীত

জাতীয় সংসদ ভবন। ছবি : সংগৃহীত

হার্ট, কিডনি, লিভার ও ক্যানসারের মত জটিল রোগের সফল চিকিৎসা এখন বাংলাদেশে হচ্ছে। রোগীরা চিকিৎসার জন্য যেন বিদেশমুখী না হয়, সে বিষয়ে অবহিত ও আশ্বস্ত করতে চিকিৎসক ও হাসপাতাল কর্তৃপক্ষকে আরও বেশি আন্তরিক ও দায়িত্বশীল ভূমিকা পালন করার পরামর্শ দিয়েছে সংসদীয় স্থায়ী কমিটি।

মঙ্গলবার (২৮ মার্চ) একাদশ জাতীয় সংসদের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৮তম বৈঠকে এ সুপারিশ করা হয়।

সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সভাপতি শেখ ফজলুল করিম সেলিমের সভাপতিত্বে অংশ নেন কমিটি সদস্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক, মহিবুর রহমান মানিক, মোহাম্মদ একরামুল করিম চৌধূরী, মো. আব্দুল আজিজ এবং রাহ্গির আলমাহি এরশাদ।

বৈঠকে ইডিসিএলের তৃতীয় প্লান্ট (গোপালগঞ্জ) প্রকল্পের কাজ, ফ্যাবটেক টেকনোলজি লিমিটেডের ক্রয়কৃত মালামাল, মেশিনারিজ সরবরাহের সর্বশেষ অবস্থা ও জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের সার্বিক বিষয় নিয়ে আলোচনা হয়।

বৈঠকে এ সকল প্রতিষ্ঠানের ক্রয়কৃত মালামাল ও মেশিনারিজ টেন্ডার বিজ্ঞপ্তিতে উল্লেখিত গুণগতমান অনুযায়ী সরবরাহ নিশ্চিত করে দ্রুত কার্যক্রম শুরু করার সুপারিশ করা হয়।

বৈঠকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিবসহ মন্ত্রণালয়ের অন্যান্য কর্মকর্তা, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং জাতীয় সংসদ সচিবালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা