× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সরিষা উৎপাদনের তথ্য জানতে চেয়েছে সংসদীয় কমিটি

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৭ ফেব্রুয়ারি ২০২৩ ০০:১০ এএম

আপডেট : ০৭ ফেব্রুয়ারি ২০২৩ ১০:৫৬ এএম

সরিষা উৎপাদনের তথ্য জানতে চেয়েছে সংসদীয় কমিটি

দেশে কী পরিমাণ সরিষা উৎপাদন করা হচ্ছে এবং সরিষা তেলে দেশ কতটা স্বয়ংসম্পূর্ণ, তা জানতে চেয়েছে সংসদীয় কমিটি।

সোমবার (৬ ফেব্রুয়ারি) সংসদ ভবনে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদের কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ তথ্য জানতে চাওয়া হয়।

কমিটির সভাপতি অ্যাডভোকেট মো. কামরুল ইসলামের সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে সদস্য কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক, মুহা. ইমাজ উদ্দিন প্রাং, মো. মোসলেম উদ্দিন, মো. মামুনুর রশীদ কিরণ, আনোয়ারুল আবেদীন খান, জয়া সেনগুপ্তা, উম্মে কুলসুম স্মৃতি ও হোসনে আরা অংশগ্রহণ করেন।

সংসদ সচিবালয়ের সহকারী পরিচালক মোছা. রুবা মিরাতুল ফাতিমা স্বাক্ষরিত এ-সংক্রান্ত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়বৈঠকে কৃষি মন্ত্রণালয়ের অভিলক্ষ্য, কার্যাবলি ও দায়িত্ব; বাজেট; প্রকল্প; রাসায়নিক সার সরবরাহ; কৃষি যান্ত্রিকীকরণ; সমলয়ে চাষাবাদ; আইন, বিধি, নীতি ও কর্মপরিকল্পনা প্রণয়ন; কৃষি মন্ত্রণালয়ের ভবিষ্যৎ পরিকল্পনাসহ অন্যান্য কার্যক্রম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে গৃহীত কর্মসূচি যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সঙ্গে উদযাপন করায় বৈঠকে সন্তোষ প্রকাশ এবং মন্ত্রণালয় ও আওতাধীন সংস্থাসমূহকে ধন্যবাদ দেওয়া হয়।

বৈঠকে হোয়াটসঅ্যাপের মাধ্যমে কৃষি মন্ত্রণালয়ের যাবতীয় তথ্য কমিটির সব সংসদ সদস্যের কাছে পাঠানোর জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে।

বৈঠকে কৃষি মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন দপ্তর-সংস্থার প্রধানসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা