× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

রাতে ৫ ঘণ্টা করে বন্ধ থাকবে শাহজালালে ফ্লাইট ওঠানামা

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০১ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:১৮ পিএম

আপডেট : ০১ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:৪৮ পিএম

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইট ওঠানামা করছে। ছবি: সংগৃহীত

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইট ওঠানামা করছে। ছবি: সংগৃহীত

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সংস্কার কাজের জন্য আগামী দুই মাস প্রতিরাতে পাঁচ ঘণ্টা করে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটের সব বিমানের ওঠা-নামা বন্ধ থাকবে।

তবে এই সময়ের ফ্লাইটগুলোর ওঠা-নামার সিডিউল দিনের অন্য সময়ে স্থানান্তর করা হয়েছে।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মোহাম্মদ কামরুল ইসলাম বুধবার (১ ফেব্রুয়ারি) সাংবাদিকদের এই তথ্য জানান।

তিনি বলেন, বিমানবন্দরে ফ্লাইট ব্যবস্থাপনায় সক্ষমতা বাড়ানো এবং যাত্রীসেবার মানোন্নয়নে রানওয়ের সেন্ট্রাল লাইনে লাইট স্থাপনের উদ্যোগ নেয়া হয়েছে। এজন্য আগামীকাল ২ ফেব্রুয়ারি থেকে ৩ এপ্রিল পর্যন্ত বিমানবন্দরের রানওয়েটি প্রতিদিন রাত ২টা থেকে সকাল ৭টা পর্যন্ত বন্ধ থাকবে।

কামরুল ইসলাম প্রতিদিনের বাংলাদেশকে বলেন, ‘ফ্লাইট পুর্নবিন্যাসের ফলে সকাল ৭টা থেকে বেলা সাড়ে ১১টা এবং রাত ১০টা থেকে ২টা পর্যন্ত বিমানবন্দরে ফ্লাইটের চাপ হতে পারে। চাপ সামাল দিতে মনিটরিং টিম গঠন করা হয়েছে। সাধারণত রাত ২টা থেকে সকাল ৭টা পর্যন্ত শাহজালাল বিমানবন্দরে সাত থেকে আটটি ফ্লাইট চলাচল করে। যাত্রীদের সাময়িক অসুবিধা হতে পারে। যেহেতু হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইট ব্যবস্থাপনায় সক্ষমতা বৃদ্ধি এবং যাত্রীসেবা মান আরো উন্নত করতে এই প্রয়াস। সেজন্য আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করা হচ্ছে।’

তিনি জানান, ইতিমধ্যেই বিমানবন্দরে যাত্রীদের যাত্রা সুগম ও নিরবিচ্ছিন্ন করতে বিমানবন্দর ট্রাফিক বিভাগসহ অন্যান্য সরকারি এবং বেসরকারি প্রতিষ্ঠানের সাথে সমন্বয় করে ফ্লাইট ব্যবস্থাপনাসহ সবগুলো বিষয়ে পূর্বপরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এগুলো বাস্তবায়নে গঠন করা হয়েছে মনিটরিং টিমও। 

বিমানবন্দর সূত্র জানায়, এই মৌসুমে এই পাঁচ ঘণ্টার মধ্যে আবহাওয়া কুয়াশাচ্ছন্ন থাকে। ফ্লাইট চলাচলে বিঘ্ন ঘটে। এ কারণে লাইটিং ব্যবস্থা সংস্কারের জন্য এই সময়কে বেছে নেওয়া হয়েছে। এই সময়ে প্রতিদিন ৭ থেকে ৮টি ফ্লাইট চলাচল করতো, সেগুলো রিশিডিউল করা হয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা