× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বিদেশ থেকে না ফেরায় চাকরি গেল এক উপসচিবের

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০১ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:৪৬ পিএম

আপডেট : ০১ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:১৮ পিএম

বিদেশ থেকে না ফেরায় চাকরি গেল এক উপসচিবের

অসদাচরণ ও পলায়নের অভিযোগে এক উপসচিবকে চাকরি থেকে অপসারণ করা হয়েছে। মো. শামীম হোসেন নামের এই উপসচিব নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট জেনারেলে প্রথম সচিব হিসেবে দায়িত্বে ছিলেন।

সম্প্রতি জনপ্রশাসন মন্ত্রণালয় এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করে। প্রজ্ঞাপনে বলা হয়, শামীম হোসেন নিউইয়র্কে দায়িত্বপালনকালে ২০২১ সালের ৪ আগস্ট তাকে দায়িত্ব বুঝিয়ে দিয়ে দেশে ফিরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগে যোগ দেওয়ার নির্দেশনা দেওয়া হয় এবং পরের মাসে ওই দপ্তর থেকে তাকে অবমুক্তির আদেশও দেওয়া হয়। কিন্তু তিনি সুরক্ষা সেবা বিভাগে যোগ দেননি।

এজন্য তার বিরুদ্ধে অসদাচরণ ও পলায়নের অভিযোগে বিভাগীয় মামলা হয়। এরপর অভিযুক্ত কর্মকর্তা জবাব দিলেও ব্যক্তিগত শুনানির জন্য আগ্রহ প্রকাশ করেননি। বরং জবাবে তিনি জানিয়েছেন, সরকারি চাকরিতে যোগদান করা সম্ভব হচ্ছে না। এজন্য তাকে সরকারি চাকরি থেকে অব্যাহতি দেওয়ার অনুরোধ করেন তিনি।

পরে তার বিষয়ে ওঠা অভিযোগের তদন্ত করা হয়। তদন্তে তার বিরুদ্ধে ওঠা অসচারণ ও পলায়নের অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়। এরপর অন্যান্য প্রক্রিয়া শেষে তাকে চাকরি থেকে অপসারণের সিদ্ধান্ত হয়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা