× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

হাসপাতালে খালেদা জিয়া

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২২ আগস্ট ২০২২ ১৮:১৪ পিএম

আপডেট : ২২ আগস্ট ২০২২ ১৯:২৬ পিএম

সোমবার বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে স্বাস্থ্য পরীক্ষার জন্য গুলশানের বাসা ‘ফিরোজা’ থেকে এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়। প্রবা ফটো

সোমবার বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে স্বাস্থ্য পরীক্ষার জন্য গুলশানের বাসা ‘ফিরোজা’ থেকে এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়। প্রবা ফটো

নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার অংশ হিসেবে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে গেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। সোমবার (২২ আগস্ট) বেলা ৩টা ৫৫ মিনিটে গুলশানের বাসা ফিরোজা থেকে রওনা দেন সাবেক এই প্রধানমন্ত্রী। তিনি বিকাল ৪টা ৪৫ মিনিটে হাসপাতালে পৌঁছান বলে জানিয়েছেন বিএনপি মিডিয়া সেল সদস্য সায়রুল কবির খান। 

খালেদা জিয়াকে হাসপাতালে নেওয়ার খবর শুনে বিএনপি ও এর অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা ফিরোজা এবং এভারকেয়ার হাসপাতালের সামনে জড়ো হন। এ সময় তারা তাদের নেত্রী খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিভিন্ন স্লোগান দেন।

এর আগে সকালে খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ও বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন প্রতিদিনের বাংলাদেশকে জানিয়েছিলেন, ‘মেডিকেল বোর্ডের সুপারিশক্রমে কিছু পরীক্ষা-নিরীক্ষা করাতে বিকালে ম্যাডাম এভারকেয়ার হাসপাতালে যাবেন। এটি তার নিয়মিত চেকআপের অংশ।’

৭৮ বছর বয়সী খালেদা জিয়া এভারকেয়ার হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদার নেতৃত্বাধীন একটি মেডিকেল বোর্ডের তত্ত্বাবধানে চিকিৎসা নিচ্ছেন।

কয়েকদিন আগে খালেদা জিয়ার তাপমাত্রা ওঠানামা করছিল। প্রায় ১০৪ ডিগ্রি জ্বর ওঠে বলেও জানা যায়। যদিও তার চিকিৎসক অধ্যাপক জাহিদ জানিয়েছিলেন, তিনি সুস্থ আছেন। 

বিএনপি চেয়ারপারসনের একজন সহকারী প্রতিদিনের বাংলাদেশকে জানান, খালেদা জিয়ার শরীর খুব দুর্বল। 

সর্বশেষ গত ১১ জুন এভারকেয়ার হাসপাতালে তার হৃৎপিণ্ডের ব্লক অপসারণ করে একটি ‘স্টেন্ট’ বসানো হয়েছিল।

দুর্নীতির মামলায় দণ্ডিত সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া ২০১৮ সালে কারাগারে গিয়েছিলেন। দেশে করোনাভাইরাস মহামারি শুরুর পর পরিবারের আবেদনে ২০২০ সালে ২৫ মার্চ তাকে নির্বাহী আদেশে সাময়িক মুক্তি দেয় সরকার।

তখন শর্ত দেওয়া হয়েছিল, তাকে দেশে থেকেই চিকিৎসা নিতে হবে। বিএনপি তাকে বিদেশ নেওয়ার দাবি জানিয়ে এলেও সরকারের পক্ষ থেকে সাড়া মেলেনি।

কারাগার থেকে বেরিয়ে খালেদা জিয়া গুলশানের বাসায় থাকছেন। ২০২১ সালে এপ্রিলে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর তাকে ছয় দফায় ঢাকার বসুন্ধরায় এভারকেয়ার হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিতে হয়েছিল।

খালেদা জিয়া বহু বছর ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, চোখের সমস্যাসহ নানা জটিলতায় ভুগছেন। গত বছর এভারকেয়ার হাসপাতালে ভর্তি হওয়ার পর তার ‘পরিপাকতন্ত্রে’ রক্তক্ষরণ এবং লিভার সিরোসিসে আক্রান্ত হওয়ার কথাও জানান চিকিৎসকরা।

প্রবা/এইচকে/এমজে
শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা