× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

চোরাচালান ও অপরাধ কমাতে বিজিবি-বিএসএফের পতাকা বৈঠক

সাতক্ষীরা প্রতিবেদক

প্রকাশ : ১৯ জানুয়ারি ২০২৩ ১৭:১৭ পিএম

আপডেট : ১৯ জানুয়ারি ২০২৩ ১৮:০৯ পিএম

বাংলাদেশের পক্ষে লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ কামরুল আহসান ও ভারতের পক্ষে কমান্ড্যান্ট শ্রী অনুরাগ মানী। প্রবা ফটো

বাংলাদেশের পক্ষে লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ কামরুল আহসান ও ভারতের পক্ষে কমান্ড্যান্ট শ্রী অনুরাগ মানী। প্রবা ফটো

সাতক্ষীরায় বাংলাদেশ সীমান্তরক্ষী বাহিনী (বিজিবি) ও ভারতের সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) চোরাচালান ও অপরাধ কমাতে পতাকা বৈঠক করেছে।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) সকাল ১০টার দিকে দেবহাটা সীমান্তের ইছামতী নদীর তীরে সাতক্ষীরার নীলডুমুর ব্যাটালিয়ন ১৭ বিজিবির আয়োজনে এ পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।

সাতক্ষীরার নীলডুমুর ১৭ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ কামরুল আহসান প্রতিদিনের বাংলাদেশকে পতাকা বৈঠকের বিষয়টি জানান।

অধিনায়ক কামরুল আহসান বলেন, ‘সীমান্তে চোরাচালান ও অপরাধ কমাতে দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে বৈঠকের আয়োজন করে বিজিবি। বৈঠকে দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর ব্যাটালিয়ন কমান্ডাররা নিজ নিজ বাহিনীর পক্ষে নেতৃত্ব দেন। ঘণ্টাব্যাপী বৈঠকে সীমান্তে নজরদারি বাড়ানো, হত্যা বন্ধ, ভারতীয় সীমান্তরক্ষীরা যেন বাংলাদেশি সীমান্তরক্ষীদের আহত না করে এসব বিষয় তুলে ধরা হয়েছে। এ ছাড়া দুই দেশের সীমান্তবর্তী এলাকায় নারী ও শিশু পাচার, অনুপ্রবেশ কমানো ও মাদকসহ চোরাচালান বন্ধ করার বিষয়টি আলোচনা করা হয়েছে।’

উভয় বাহিনীর মধ্যে শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে সীমান্ত এলাকায় অনাকাঙ্ক্ষিত ঘটনা একে অপরের সহযাগিতায় দ্রুত সমাধান করে সুসর্ম্পক বজায় রাখা হবে বলে তিনি জানান।

ভারতের অভ্যন্তরে অনুষ্ঠিত পতাকা বৈঠকে বিজিবির ১০ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন ১৭ বিজিবির অধিনায়ক মোহাম্মদ কামরুল আহসান এবং ভারতীয় ৮ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন ৮৫ ব্যাটালিয়নের কমান্ড্যান্ট শ্রী অনুরাগ মানী।

বৈঠকে উপস্থিত ছিলেন ১৭ বিজিবির ভারপ্রাপ্ত অ্যাডজুটেন্ট ক্যাপ্টেন শাহ রেজা আল-ফামি। ভারপ্রাপ্ত কোয়াটার মাস্টার সহকারি পরিচালক শাহ খালেদ ইমামসহ আরও দুই জন কোম্পানি কমান্ডার পদবীর পাঁচ সদস্য উপস্থিত ছিলেন। ভারতের পক্ষে আট সদস্যবিশিষ্ট বিএসএফ দলের নেতৃত্ব দেন ৮৫ ব্যাটালিয়নের কমান্ড্যান্ট অফিসার শ্রী অনুরাগ মানী। বিএসএফের পক্ষে উপস্থিত ছিলেন ডেপুটি কমান্ড্যান্ট মুকেশ কুমার, তিন জন কোম্পানি কমান্ডারসহ অন্যান্য পদবীর তিন সদস্য উপস্থিত ছিলেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা