× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সব বাধা ডিঙিয়ে ৪১ সালের মধ্যে বাংলাদেশ স্মার্ট হবে : প্রধানমন্ত্রী

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৩ জানুয়ারি ২০২৩ ১১:৫০ এএম

আপডেট : ০৩ জানুয়ারি ২০২৩ ১৪:২৪ পিএম

পুলিশ সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি : সংগৃহীত

পুলিশ সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি : সংগৃহীত

অর্থনৈতিক মন্দা সত্ত্বেও সব বাধা ডিঙিয়ে ৪১ সালের মধ্যে বাংলাদেশ স্মার্ট ও সমৃদ্ধ হবে। কোনো প্রতিবন্ধকতা যেন বাংলাদেশের অগ্রযাত্রায় বাধা না হয় তাই সবাইকে নিজ নিজ অবস্থান থেকে কাজ করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সরকারপ্রধান বলেন, জনগণের আস্থা অর্জন করা যেকোনো বাহিনীর জন্য গুরুত্বপূর্ণ, যা ইতোমধ্যে পুলিশ অর্জন করেছে। পুলিশ সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরও বলেন, করোনা-পরবর্তী যুদ্ধ আর পাল্টাপাল্টি নিষেধাজ্ঞা না হলে বাংলাদেশ আরও অনেক দূর এগিয়ে যেত।

মঙ্গলবার (৩ জানুয়ারি) রাজারবাগ পুলিশ লাইনস মাঠে বার্ষিক পুলিশ প্যারেডে পুলিশ সপ্তাহের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে পুলিশের বিভিন্ন কন্টিনজেন্ট ও পতাকাবাহী দলের সুশৃঙ্খল ও দৃষ্টিনন্দন বর্ণিল প্যারেড পরিদর্শন এবং অভিবাদন গ্রহণ করেন তিনি।

পুলিশে ভালো কাজের স্বীকৃতিস্বরূপ এ বছর মোট ১১৫ জনকে বাংলাদেশ পুলিশ পদক-বিপিএম ও রাষ্ট্রপতি পুলিশ পদক-পিপিএম দেওয়া হয়। এ বছর র‌্যাব থেকে পদক পেয়েছেন ১৮ সদস্য। আর কর্মক্ষেত্রে জীবন উৎসর্গ করেছেন এমন চারজনকে দেওয়া হয় বিপিএম সাহসিকতা পদক।

উদ্বোধনী অনুষ্ঠানে পুলিশের কল্যাণে নেওয়া আওয়ামী লীগ সরকারের বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিভাগীয় শহরে সরকার পুলিশ হাসপাতাল করার পরিকল্পনা নিয়েছে বলেও জানান প্রধানমন্ত্রী।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, পুলিশ বাহিনীর সদস্যরা জঙ্গি, সন্ত্রাস এবং মাদক নির্মূলের পাশাপাশি বিদেশি শান্তি মিশনেও গুরুত্বের সঙ্গে দায়িত্ব পালন করছেন। দেশের মানুষের সেবায় এ বাহিনীর সদস্যদের আরও বেশি মনোযোগী হওয়ার তাগিদ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, সরকার স্মার্ট বাংলাদেশ গঠনের যে ঘোষণা দিয়েছে সেখানে প্রত্যেক নাগরিক হবে প্রযুক্তি ও জ্ঞান-বিজ্ঞানে দক্ষ। তাই পুলিশ বাহিনীকেও তথ্যপ্রযুক্তিনির্ভর একটি যুগোপযোগী বাহিনী হওয়ার নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

সবার সম্মিলিত প্রচেষ্টায় স্বপ্নের সোনার বাংলা হবে জানিয়ে প্রধানমন্ত্রী বলেছেন, বাংলাদেশের অগ্রযাত্রা যেন কোনোভাবে ব্যাহত না হয় সেদিকে সবাইকে সতর্ক দৃষ্টি রাখতে হবে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা